১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ১১:৩৪:৪৭ পূর্বাহ্ন


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগ
পিসিআর ল্যাবের উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১২-০২-২০২৩
পিসিআর ল্যাবের উদ্বোধন


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের উদ্যোগে আজ রবিবার ১২ ফেব্রুয়ারি ২০২৩ইং তারিখে  বহির্বিভাগের ১নং ভবনের ৬ষ্ঠ তলায় নবনির্মিত পিসিআর ল্যাবের শুভ উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এছাড়াও মাননীয় উপাচার্য উক্ত বিভাগের ইয়ার বুক ২০২২ ও ইয়ার ক্যালেন্ডার ২০২৩ এবং করোনা ভাইরাসের ভ্যাকসিনের এন্টিবডির দীর্ঘমেয়াদী কার্যকারিতা নির্ণয়ক প্রকল্পের শুভ উদ্বোধন করেন।


প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, প্রতি বছর ইয়ার বুক প্রকাশ করা একটি সৃষ্টি এবং এটা ইতিহাসের চিহ্ন হয়ে থেকে যায়। এই বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগ করোনা মহামারীর সময়ে করোনা ভাইরাস সনাক্তকরণ, ভ্যাকসিন প্রদানসহ করোনা ভাইরাসের বিভিন্ন দিক নিয়ে গবেষণায় বিরাট অবদান রেখেছে। এসময় তিনি বলেন, গবেষণার প্রতি আরো মনোযোগী হতে হবে। বিশেষ করে মহিলা চিকিৎসকদের গবেষণায় আরো এগিয়ে আসতে হবে। গবেষণার ক্ষেত্রে মহিলাদের হার পুরুষের তুলনায় অনেক কম।


উক্ত অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, ডিন অধ্যাপক ডা. রনজিত রঞ্জণ রায়, ল্যাবরেটরি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবতোষ পাল, ফরেনসিক মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ শাহ আলম, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আফজালুন নেছা, অধ্যাপক ডা. শাহিনা তাবাসসুম, অধ্যাপক ডা. সাইফ উলাহ মুন্সী, অধ্যাপক ডা. মুনীরা জাহান, ডা. এস এম রাশেদ-উল ইসলাম প্রমুখসহ উক্ত বিভাগের শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।



শেয়ার করুন