২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৭:১৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


আড়িয়াল বিলে আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২৩
আড়িয়াল বিলে আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের দাবি জয়নাল আবেদীন তালুকদারকে ফুলেল শুভেচ্ছা


দীর্ঘ এক যুগের বেশি সময়ের পর মুন্সিগঞ্জের বিক্রমপুরের আড়িয়াল বিলে নতুন আন্তর্জাতিক বিমান বন্দর করার দাবি জানালো আমেরিকা প্রবাসী বিক্রমপুর-মুন্সিগঞ্জবাসী। গত ৩ জুলাই সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পপুলার ড্রইভিং স্কুলের অফিসে এক অনুষ্ঠানে এই দাবি জানানো হয়।

উল্লেখ্য, ২০১০ সালে মুন্সিগঞ্জের আড়িয়াল বিলে সরকার আন্তর্জাতিক বিমান বন্দর নির্মাণের সিদ্ধান্ত নিয়েছিলো। সেই সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ে মুন্সিগঞ্জের মানুষ। সেই ঘটনায় ব্যাপক হতাহতের ঘটনা ঘটে। পরে সরকার আড়িয়াল বিলে বিমান বন্দর নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসে। সেই প্রতিবাদ ভুল ছিলো বলে মনে করছেন বাংলাদেশ থেকে আগত মুন্সিগঞ্জ বিক্রমপুরের সন্তান অবসরপ্রাপ্ত জয়েন্ট সেক্রেটারী, সিভিল এভিয়েশেন এবং ট্যুরিজম এবং বঙ্গবন্ধু শেখ মুজিব ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট কনসট্রকশন সেলের প্রজেক্ট ডিরেক্টর জয়নাল আবেদীন তালুকদার। বর্তমানে তিনি আড়িয়াল বিলে ইন্টারন্যশনাল এয়ারপোর্ট নির্মাণ আন্দোলন বাংলাদেশ কমিটির আহবায়ক। তিনি মনে করেন আড়িয়াল বিলে বিমান বন্দর হলে দেশের সর্বস্তরের মানুষের উপকার হবে। অনেকটা একই সুরে কথা বললেন কমিউনিটির প্রিয় মুখ এবং অলোচনা সভার সভাপতি মোহাম্মদ আজিজ।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুর রহিম হাওলাদার, জয়নাল চৌধুরী আমান, শাহাদাত হোসেন, মির্জা জামান শামীম, সেলিম রেজা, নাজমুল আলম শ্যামল, ইকবাল হোসেন, সিরাজুল ইসলাম খান, আবুল খায়ের আজাদ, ইফতেখার জামান রতন, এস মিয়া কাদির, এমডি আদেল হোসেন, মোহাম্মদ বিল্লাল, আবুল বাশারসহ অন্যরা।

বিমান বন্দর নির্মাণ আন্দোলনের বাংলাদেশ কমিটির আহবায়ক জয়নাল আবেদিন তালুকদার প্রবাসী মুন্সিগঞ্জ- বিক্রমপুরবাসীর প্রবাস থেকে এই দাবি বাস্তবায়নে সহায়তা করার আহবান জানান। আড়িয়াল বিলে আন্তর্জাতিক বিমান বন্দর নির্মাণের দাবি বাস্তবায়ন করতে প্রবাস থেকে ভবিষ্যতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা। এর আগে জয়নাল আবেদীন তালুকদারকে ফুল দিয়ে বরণ করে নেন আমেরিকা প্রবাসী মুন্সীগঞ্জবাসী। পরে এই সভায় আড়িয়াল বিলে আন্তর্জাতিক বিমান বন্দর নির্মাণ দাবি বাস্তবায়নে প্রবাস থেকে সহযোগীতা করতে সভায় উপস্থিত প্রবাসী বিক্রমপুর-মুন্সীগঞ্জবাসীর মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির আহবায়ক নির্বাচন করা হয় আব্দুর রহিম হাওলাদারকে। সদস্য সচিব নির্বাচিত হন জয়নাল আবেদীন আমন। এছাড়া প্রধান সমন্বয়কারী নির্বাচিত হন শাহাদাত হোসেন। প্রধান উপদেষ্টা নির্বাচিত হন মোহাম্মদ আজিজ। পরবর্তীতে এই আহবায়ক কমিটি একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করে প্রবাসী মুন্সিগঞ্জ-বিক্রমপুরবাসীর পক্ষ থেকে বাংলাদেশের কমিটিকে সব ধরনের সহযোগীতা করা হবে বলে জানানো হয়।

শেয়ার করুন