০৩ মে ২০১২, শুক্রবার, ০৮:২৮:৫৬ পূর্বাহ্ন


জমজমাট আয়োজনে বিশ্বনাথ সমিতির বনভোজন
সিদ্দিকুর রহমান সুমন
  • আপডেট করা হয়েছে : ১৩-০৭-২০২৩
জমজমাট আয়োজনে বিশ্বনাথ সমিতির বনভোজন


অনুষ্ঠিত হয়ে গেলো বিশ্বনাথ সমিতির বার্ষিক বনভোজন । গ্লেন আইল্যান্ডে পার্কে ৯ জুলাই রবিবার জমজমাটভাবে অনুষ্ঠিত হয়েছে বনভোজন  ২০২৩।  এবারের বনভোজনের স্পট ছিলো প্রাকৃতিক পরিবেশে ঘেরা  ও নান্দনিক। বনভোজনের দিনের সুন্দর আবহাওয়া যেনো একাত্মতা ঘোষনা করেছিলো বিশ্বনাথবাসীর সাথে । সূর্যের প্রচন্ড তাপদাহে নিউ ইর্য়ক যখন অতিষ্ঠ তখন দিনের শুরুর আবহাওয়া ছিলো মুগ্ধ করার মতো, দুপুরে মিস্টি রোদ আর বিকালে রিমঝিম বৃস্টির মিশ্রন বনভোজনের আয়োজনকে সফল করতে বেশ সহযোগিতা করে ।


শুধু বিশ্বনাথবাসী নয় অতিথি হিসেবে যারা উপস্থিত ছিলেন তারা সবাই আয়োজনের প্রশংসা করেছেন, বলেছেন খুবই গোছানো পিকনিক । স্পটটি সুন্দর। সারাদিন শৃঙ্খল ভাবে আয়োজন চলেছে।খাবার দাবারের কমতি ছিলো না।  রুচিশীল খাবারে ছিলো ভরপুর।


 সকাল ৯টা থেকেই পার্কে আসতে থাকেন অংশগ্রহনকারীরা । পূর্বেই আয়োজকরা সবকিছুই প্রস্তুত রেখেছিলেন । সকাল ১১টার দিকে বিশ্বানাথ প্রবাসী কল্যান সমিতির নেতৃবৃন্দের এবং অতিথিদের উপস্থিতিতে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় । বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি সেবুল খান মাহবুবের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শিহাব আহমদ ও বনভোজন উপ কমিটির সদস্য সচিব  মাসুম আহমদের পরিচালনায় এসময় বক্তারা বনভোজনের  উপস্থিত সকলকে  অভিনন্দন জানান । তারা বলেন, যান্ত্রিক নগরীতে সবাই ব্যস্ত জীবন পার করেন । বিভিন্ন কারনে সবাই একত্রিত হওয়া বেশ সময়সাপেক্ষ । কিন্তু এলাকার মানুষদের নিয়ে এই একটি দিন ব্যতিক্রম থাকে । সবাই অপেক্ষা করেন কবে আসবে বনভোজনের দিন । পরিবার পরিজন নিয়ে নিজের এলাকার মতো দিন কাটানো যায় । তাই বিশ্বনাথ সমিতির দায়িত্বশীলরা সব সময় সদস্যদের এই আনন্দের দিনকে রঙ্গিন করে তুলতে বদ্ধ পরিকর থাকেন ।

 

বক্তব্য শেষে বিভিন্ন স্পোর্টস ইভেন্ট শুরু হয় । শিশু কিশোর কিশোরী, তরুন-তরুনীদের সাথে বয়স্কদের দৌড় আর ফুটবল খেলা ছিলো বেশ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ।মহিলাদের অংশগ্রহণে হাড়িভাঙ্গা এবং বালিশ খেলাও আনন্দ দিয়েছে সবাইকে ।দিনশেষে বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় । এছাড়া ভাগ্যের খেলা“লটারী”তে আকর্ষণীয় পুরস্কার ছিলো । ১ম পুরস্কার ৫শ ডলারের দাতা ছিলেন আলমাস আলী,২য় পুরস্কার স্বর্ণের চেইনের আকিব হুসাইন, ৩য় পুরস্কার আইপ্যাডের মাসুক আহমদ, ৪র্থ ও ৫ম পুরস্কার সামসন্স ট্যাবলেট দিয়েছেন যথাক্রমে জাহাঙ্গীর কাজী এবং প্রগ্রেস রিয়েলিটি ।

 

দিনব্যাপী বনভোজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির  অব  ইউ এস এ ইনক এর উপদেষ্টা ইফতেখার সিরাজ, আলমাস আলী, মখন মিয়া, মনির আহমদ, ছালিক শিকদার ও অলিউর রহমান, সাবেক উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী ও শমশিদ খান, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি আব্দুল হাসিম হাসনু, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার ট্রাস্টি খসরুজ্জামান কয়েস, জালালাবাদ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শাহিন কামালি, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম,সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, কমিউনিটি এক্টিভিস্ট মূলধারার রাজনাতিবিদ আব্দুস শহিদ, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিস্ট ও মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, পার্কচেস্টার জামে মসজিদের সভাপতি জয়নাল চৌধুরী। আরও উপস্থিত ছিলেন রিয়াজ উদ্দিন কামরান, ফয়জুন নূর চৌধুরী, মামুন ইসলাম, জালাল এ চৌধুরী, শাব্বির কাজী, লুকু, প্রফেসর আমিনুল হক চুন্নু, সংগঠনের সহ সভাপতি ও বনভোজন উপ কমিটির আহবায়ক আজাদুর রহমান, সহ সাধারণ সম্পাদক আদনান, কোষাধ্যক্ষ  আজম আলী, সহ কোষাধ্যক্ষ আব্দুল আহাদ,সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলি, প্রচার সম্পাদক আবুল কালাম আইন ও আন্তর্জাতিক সম্পাদক খসরু আহমদ ,ক্রীড়াও সাংস্কৃতিক সম্পাদক মাসুক আহমদ,  সদস্য আব্দুল মনাফ,কবির আহমদ ফারুক হীরা মিয়া সৈয়দ এনাম, ফজির আহমদ আশরাফ, শারফিন মোরশেদ, নিউইয়র্ক সিটির পুলিশ সদস্য বেলাল আহমদ ,কাওসার আহমেদ, শামিম আহমদ, সি পি এ জাকির চৌধুরী, ইমরান আলি টিপুস, আবুল কাশেম, আব্দুস সালাম, স্টারলিং ডায়াগনস্টিক এর মোহাম্মদ আলী,মোহাম্মদ আলী রাজা, শফিক আহমদ ,হুমায়ুন সোহেল,জামালআহমেদ  ,ফজর আলী প্রমুখ ।

শেয়ার করুন