০২ মে ২০১২, বৃহস্পতিবার, ১১:৩৪:৬ পূর্বাহ্ন


মুনা অনুষ্ঠানে মাওলানা ফায়েক উদ্দিন
ইসরাইয়েলের চেয়েও ভয়ঙ্কর সৌদী আবর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২৪
ইসরাইয়েলের চেয়েও ভয়ঙ্কর সৌদী আবর বক্তব্য রাখছেন মাওলানা ফায়েক উদ্দিন


গত ৪ মার্চ সোমবার মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকার (মুনা) উদ্যোগে পবিত্র মাহে রমজানকে সামনে রেখে বিভিন্ন মসজিদের ইমাম, কম্যুনিটি লিডার, ব্যবসায়ী এবং সাংবাদিকদের সম্মানে এক ডিনার পার্টির আয়োজন করা হয়। ডিনারপূর্বে পবিত্র মাহে রমজান নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সেই আলোচনা সভায় অংশগ্রহণ করেন নিউইয়র্কের বিভিন্ন মসজিদের ইমাম, কম্যুনিটি নেতৃবৃন্দ, ব্যবসায়ী এবং সাংবাদিকরা।

কায়কোবাদ কবিরের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকার নর্থ জোন সভাপতি রাশেদুজ্জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুসলিম উম্মাহ নর্থ আমেরিকার সাবেক সভাপতি নুরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুসলিম উম্মাহ নর্থ আমেরিকার সেক্রেটারি তোহা আমিন, সভাপতি নাসির উদ্দিন আহমেদ, জ্যাকসন হাইটস চ্যাপ্টারের সভাপতি ও আবু হুরায়রা মসজিদের ইমাম মাওলানা ফায়েক উদ্দিন, এস্টোরিয়ার শাহ জালাল মসজিদের ইমাম মাকসুদুর রহমান, বাইতুল জান্নাহ মসজিদের ইমাম হাফেজ ওমায়ের, বায়তুল মোকাররম মসজিদের ইমাম আব্দুল্লাহ কামাল, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বেসিক ইসলামিক সেন্টারের সভাপতি আব্দুল হাকিম মিয়া, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি আমিন খান জাকির, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সিদ্দিক পাটোয়ারী, কুমিল্লা সোসাইটির সাধারণ সম্পাদক অসম খালিদুর রহমান সবুর, চট্টগ্রাম এলামনাই এসোসিয়েশনের সভাপতি প্রফেসর সোলায়মান, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, বিশিষ্ট ব্যবসায়ী শাকিল আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী হেলাল উদ্দিন, রহমানিয়া ট্রাভেলেসের প্রেসিডেন্ট মাওলানা রহমান মাহমুদ প্রমুখ।

মাওলানা ফায়েক উদ্দিন বলেন, পবিত্র মাহে রমজানের আগমনে যারা সন্তুষ্টি প্রকাশ করবেন, আল্লাহতালা তাদের জন্য জাহান্নামের আগুন হারাম করে দেন। আমাদের কম্যুনিটিতে অনেককেই দেখি তারা বিভিন্ন উসিলা খুঁজেন কীভাবে রোজা না রাখা যায়। আমাদের বিভিন্ন ধরনের প্রশ্ন করেন এবং ডাক্তারের কথা বলেন। রমজান মাসে যেখানে সব কিছু দাম কম থাকার কথা সেখানে বাংলাদেশে আমরা সব কিছুর দাম বেশি দেখি। এক শ্রেণীর ব্যবসায়ী রমজানকে টার্গেট করে মুনাফা করার জন্য। তারা সব কিছুর দাম বাড়িয়ে দেন। অথচ রমজান হলো ত্যাগ তিতিক্ষার মাস। তিনি বলেন, আমি আত্মাসমালোচনা করতে চাই এবং বলতে চাই মুসলমানদের জন্য ইসরাইয়েলের চেয়েও ভয়ঙ্কর হচ্ছে সৌদী আরব। এখনো সেখানে রাজতন্ত্র চলছে, ফতোয়া চলছে। তিনি বলেন, এখন বলা হয়, শবেবরাত বেদাত।

অন্যান্য বক্তারা বলেন, পবিত্র মাহে রমজান হচ্ছে আত্মশুদ্ধির মাস, নিজেকে পাপ মুক্ত করার মাস।

শেয়ার করুন