২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৯:২৫:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত


কে কোথায় ২৮ অক্টোবরের কর্মসূচি পালন করবে
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
কে কোথায় ২৮ অক্টোবরের কর্মসূচি পালন করবে নয়াপল্টনে বিএনপির জনসভা/ফাইল ছবি


সরকার হটানোর ‘এক দফা’ আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে আজ (২৮ অক্টোবর) শনিবার ঢাকায় দশটি স্থানে মহাসমাবেশ করবে বিএনপিসহ সমমনা জোটগুলো ও দলগুলো।

দুপুর ২টা থেকে এসব মহাসমাবেশ শুরু হবে বিএনপিসহ বিরোধী জোটগুলো তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর, নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে তার পরিচালনায় সকল দলের অংশগ্রহনের সুষ্ঠু, অবাধ নির্বাচন অনুষ্ঠানের দাবিকে সমন্বয় করে ‘একদফা’ হিসেবে বিএনপিসহ সমমনা জোট গুলো এই আন্দোলন করছে।

নিম্মে দেয়া হলো কে কোন এলাকায় এ কর্মসূচি পালন করবে-



# বিএনপি : ফকিরেরপুল থেকে কাকারাইল পর্যন্ত নয়া পল্টন সড়কে(দুপুর ২টা)


# গণতন্ত্র মঞ্চ : জাতীয় প্রেস  সামনের  (বিকাল ৩ টায়)

# ১২ দলীয় জোট : বিজয়নগর পানির ট্যাংকের সামনে (দুপুর ২টায়)


# জাতীয়তাবাদী সমমনা জোট : পুরানা পল্টনে আল রাজি কমপ্লেক্সের সামনে(দুপুর ২টায়

# গণতন্ত্র বাম ঐক্য : জাতীয় প্রেসক্লাবের সামনে(বেলা ১২টায়)


# গণফোরাম ও পিপলস পার্টি : মতিঝিলের নটরডেম কলেজের কাছে গণফোরাম চত্বরে( বেলা ১২টায়)

# এলডিপি : পূর্ব পান্থপথে এফডিসির কাছে এলডিপি কার্যালয়ের সামনে (বিকাল ৩টায়)

# লেবার পার্টি : পুরানা পল্টন মোড়ে( বিকাল ৪টায়)

# গণঅধিকার পরিষদ (নূর) বিজয়নগর পানির ট্যাংকের কাছে (সকাল ১১ টায়)

# গণঅধিকার পরিষদ(রেজা কিবরিয়া) পুরানা পল্টন কালর্ভাট রোডে (বিকাল ৩টায়)



# এনডিএম :  মালিবাগ মোড়ে (বেলা ১১টায়)

সরকার পদত্যাগের এক দফার দাবিতে বিএনপি যুগপতভাবে বিভিন্ন দল ও জোটকে নিয়ে আন্দোলন শুরু করে গত ১২ জুলাই। এরপর টানা তিন মাসে তারা ঢাকাসহ সারাদেশে রোড মার্চ, পদযাত্রা, গণমিছিল, কালো পতাকা মিছিল, অবস্থান কর্মসূচি, সমাবেশ-বিক্ষোভসহ নানা কর্মসূচি করে। এরপর গত ২৮ জুলাই তারা ঢাকায় মহাসমাবেশ করে পরদিন ঢাকার প্রবেশপথগুলোতে অবস্থান কর্মসূচি করেছে।

গত ১৮ অক্টোবর ঢাকার সমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৮ অক্টোবরের মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা দেন।



‘জামায়াতে ইসলামী’

নির্দলীয় কেয়াটেকার সরকারের দাবি জামায়াত মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের ঘোষণা দিয়েছে। বিকালে এই সমাবেশ হওয়ার কথা। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জামায়াতকে সমাবেশের অনুমতি নেয়নি। তারপরও তারা সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছে।

এছাড়া যুগপত আন্দোলনের বাইরে সরকার পদত্যাগের এক দফা দাবিতে এবি পার্টি সকাল ১১টায় বিজয় নগরে, জনতার অধিকার পার্টি দুপুর ২টায় বিজয় নগর পার্টির ট্যাংকের কাছে, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষন পরিষদগ বিকাল তিনটায় জাতীয় জাদুঘরের সামনে এবং জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করবে বলে জানিয়েছে।

শেয়ার করুন