২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:৪৭:১৩ পূর্বাহ্ন


জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ সমাবেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ সমাবেশ জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ সমাবেশ


ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশি হামলার প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে নিউইয়র্কে জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। 

বিক্ষোভ সমাবেশে উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য যথাক্রমে আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমেদ, জিল্লুর রহমান, মিজানুর রহমান মিল্টন ভুইয়া, কেন্দ্রীয় বিএনপি নেত্রী লিটা রহমান, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী বেবী নাজনীন, যুক্তরাষ্ট্র বিএনপির ট্রেজারার জসিম ভূইয়া, বিএনপি নেতা আব্দুস সবুর, মোশাররফ হোসেন সবুজ, এবাদ চৌধুরী, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, কেন্দ্রীয় জাসাস নেতা গোলাম ফারুক শাহীন, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতেন, নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক ওলিউল্লাহ আতিকুর রহমান ও সদস্য সচিব সাইদুর রহমান সাইদ, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ)-এর সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা ও সদস্য সচিব মোহাম্মদ বদিউল আলম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক সাইফুর খান হারুন, যুক্তরাষ্ট্র জাসাস-এর আহ্বায়ক ইঞ্জিনিয়ার রহমান সায়েম ও সদস্য সচিব জাহাঙ্গীর শহীদ সোহরাওয়ার্দী, মহিলা দল নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে বিএনপির নেতাকর্মীরা শেখ হাসিনার সরকার বিরোধী নানা স্লোগান দেন এবং পদত্যাগ দাবি করে ঢাকায় বিএনপি’র মহাসমাবেশে সরকারদলীয় নেতাকর্মী ও পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তারা শেখ হাসিনার সরকারকে একটি স্বৈরাচারী সরকার হিসেবে অ্যাখায়িত করে বলেন, সরকারের পায়ের মাটি সরে গেছে, আওয়ামী লীগের সরকারের জুলুম, নির্যাতন, অত্যাচার, গুম-খুনে দেশের মানুষ অতিষ্ঠ হয়ে আন্দোলনে নেমেছে। শেখ হাসিনার পদত্যাগ আর তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচন ছাড়া বিএনপি’র নেতাকর্মীরা আর ঘরে ফিরে যাবে না। বক্তারা গ্রেফতারকৃত দলীয় নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেন।

শেয়ার করুন