১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৯:৩৯:০১ পূর্বাহ্ন


কনসাল জেনারেলের পিতার ইন্তেকাল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২৩
কনসাল জেনারেলের পিতার ইন্তেকাল হাজি মোহাম্মদ সুলতান হোসেন


নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলামের পিতা হাজি মোহাম্মদ সুলতান হোসেন গত ৭ মে বিকাল ৫টা ১৫ মিনিটে নিউইয়র্কে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুমের বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে এক পুত্র ও তিন কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

বিশিষ্ট রাজনীতিক ও কমিউনিটি অ্যাকটিভিস্ট ডা. মাসুদুল হাসান জানান, ৭ মে বিকালে কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম তার বাবার সঙ্গে হাঁটতে বের হলে বিকাল ৫টার দিকে তার বাবা হাজি মোহাম্মদ সুলতান হোসেন হঠাৎ করে রাস্তায় লুটিয়ে পড়েন। এ সময় ৯১১ কল করে তাকে ম্যানহাটনের লেনোক্স হসপিটাল সেন্টারে নেওয়া হয় এবং বিকাল ৫টা ১৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

ডা. মাসুদুল হাসান আরো জানান, মরহুমের মরদেহ ফিউনেরাল হোমে রাখা হয়েছে। এমিরাটস এয়ারলাইনসের ফ্লাইটে তার মরদেহ সোমবার রাত ১১টার ফ্লাইটে ঢাকায় পাঠানো হয়। তার আগে সোমবার বাদ জোহর জ্যামাকা মুসলিম সেন্টারে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজয় কমিউনিটির সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন। তার মরদেহ গ্রামের বাড়ি মাদারীপুরের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

কনসাল জেনারেলের পিতার মৃত্যুতে সোসাইটির কার্যকরি পরিষদ, ট্রাস্টি বোর্ডের ও নির্বাচন কমিশনের সদস্যরা গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এক শোকবার্তায় সোসাইটির সভাপতি  মোহাম্মদ আব্দুর রর মিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন সিদ্দিকী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ এবং প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট জামাল আহমেদ জনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং সব প্রবাসীর কাছে দোয়া চান যাতে মরহুম হাজি মোহাম্মদ সুলতান হোসেনকে আল্লাহ জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন

গত ৭ মে নিউইয়র্কে নিযুক্ত কনসাল জেনারেল ডঃ মোহাম্মদ মনিরুল ইসলামের পিতা হাজী মুহাম্মদ সুলতান হোসেন মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র সভাপতি সাইদা আক্তার লিলি ও সাধারণ সম্পাদক গাজী সামসুদ্দিন মরহুমের মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

নেত্রীবৃন্দ বলেন, ডঃ মোহাম্মদ মনিরুল ইসলাম একজন প্রবাসী বান্ধব সরকারি কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন যাবত বাংলাদেশীদের সেবা দিয়ে আসছেন। আমরা তার পিতার মৃত্যুতে তার এবং তার পরিবারের সাথে সহমর্মিতা প্রকাশ করছি। আমরা পরম করুণাময় আল্লাহর নিকট মরহুমের আত্মার শান্তি কামনা করছি এবং দোয়া করছি আল্লাহ যেন তাকে জান্নাতুল ফেরদাউসে স্থান দেন।

শেয়ার করুন