০১ মে ২০১২, বুধবার, ০৭:০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


ফরিদপুর জেলা এসোসিয়েশনের পিঠা উৎসব ও ঈদ পুনর্মিলনী
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
ফরিদপুর জেলা এসোসিয়েশনের পিঠা উৎসব ও ঈদ পুনর্মিলনী পিঠা উৎসবে অংশগ্রহণকারীদের কয়েকজন


ফরিদপুর জেলা এসোসিয়েশন অব ইউএসএ ইনক্’র ঈদ-পূজা পুনর্মিলনী ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়ে গেল নিউ ইয়র্কের জ্যামাইকার ইকরা পার্টি সেন্টার মিলনায়তনে। গত ১০ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় জমকালো এই পিঠা উৎসবের আয়োজন করা হয়। বিকাল ৫টা থেকেই ফরিদপুর প্রবাসী মা-বোনেরা তাদের নিজের হাতের রকমারি পিঠা নিয়ে ভেন্যুতে আসতে থাকেন। কেউ আনেন ভাপা পিঠা, কেউ ভেজানো পিঠা, দুধ পুলি, তেলে ভাজা পিঠা, চিতই পিঠা সাথে ধনিয়া পাতা বাটা, পাকন পিঠা, পাটিসাপটা পিঠা, বিরিপোডা পিঠা, নকশী পিঠা, পায়েশ, পাস্তাসহ রকমারি সব পিঠা। 

পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু। পরিবেশন করা হয় জাতীয় সঙ্গীত।

অনুষ্ঠানে রাখেন আহবায়ক মোহাম্মদ নজরুল ইসলাম, সদস্য সচিব শিহান রেজা, যুগ্ম আহবায়ক জিয়াউর রহমান, যুগ্ম সমন্বয়কারী রফিকুল ইসলাম এবং যুগ্ম সদস্য সচিব রেজওয়ান সিদ্দিকী রেজা, উপদেষ্টা মন্ডলীর সদস্য আলী আবজাল মিয়া, আবু বকর সিদ্দিক, খান হাবিবুর রহমান, এফ এম রেজাউল করিম, শাখাওয়াত হোসেন ও মোহাম্মদ তোফাজ্জল হোসেন, মাসুদ হায়দার লস্কর, সালাউদ্দিন চৌধুরী, সাইফউদ্দিন মিলন, সাইদুল ইসলাম, আলমগীর হোসেন, আবুল কাশেম এবং লিটু আনাম। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফারুক হোসেন, মেরীলিন হায়দার নাহার, রমজান আলী, দেবাশীস, মন্জিল চৌধুরী, লাকিবুল ইসলাম, মোহাম্মদ সাইদুল ইসলাম, এনামুল এহসান ত্বহা, খান নাজমুল হাসান, এস কে হিরু ও ভুপেশ ভৌমিক।

সঙ্গীত পরিবেশন করেন উপদেষ্টা মোহাম্মদ আলী আবজাল মিয়া ও ফরিদপুরের ক্ষুদে শিল্পী আমিনা। একই সাথে চলে পিঠা খাওয়ার উৎসব। সকলে মিলে সব রকমের পিঠা পরিবেশন করা হয়। 

অনুষ্ঠানের এক পর্যায়ে ফরিদপুর জেলা এসোসিয়েশন অব ইউএসএ ইনক-এর পক্ষ থেকে ক্রয়কৃত কবরের মালিকানা সনদ সদস্যদের মাঝে প্রদান করা হয়। সবশেষে সভাপতি অলিয়ার রহমান সবাইকে অনুষ্ঠান সফল করার জন্য ধন্যবাদ জানান এবং যারা এই বাহারি রকমের পিঠা বানিয়ে নিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শুভেচ্ছা উপহার প্রদান করেন।

শেয়ার করুন