০৩ মে ২০১২, শুক্রবার, ০৮:২৩:০১ পূর্বাহ্ন


জাতীয় স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের শ্রদ্ধা নিবেদন
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১২-০১-২০২৪
জাতীয় স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের শ্রদ্ধা  নিবেদন


পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের পর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন শেখ হাসিনা। আজ (শুক্রবার) বেলা সাড়ে ১১টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান তিনি। প্রথমে তিনি প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন শেখ হাসিনা।



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা

এর আগে শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। এসময় তার সঙ্গে ছিলেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। সকাল ১০টার দিকে ধানমন্ডির ৩২-নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।   
প্রথমে নতুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একা শ্রদ্ধা নিবেদন করেন। পরে মন্ত্রিসভার সদস্যদের তিনি আবারও শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বেলা ১১টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে টানা চতুর্থবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।   


 রাষ্ট্র পরিচালনায় এবার শেখ হাসিনার সঙ্গী হয়েছেন ২৫ মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। একই অনুষ্ঠানে বঙ্গভবনে শপথ নিয়েছেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রিসভার অন্যান্য সদস্যদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।   

শেয়ার করুন