২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৪:৪৩:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


শো টাইম মিউজিকের জমজমাট পিঠা উৎসব
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০১-২০২৪
শো টাইম মিউজিকের জমজমাট পিঠা উৎসব ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন


শীত ও পিঠা- একটি সাথে যেন আরেকটি জড়িত। বাংলাদেশে শীত মানেই পিঠার ধুম। কী গ্রামে, কী শহরে। শীতের সকালে পিঠাই যেন একমাত্র খাদ্য। কিন্তু প্রবাসে শীতের সাথে পিঠার আয়োজন খুব একটা দেখা যায় না। তবে বাংলাদেশী মালিকাধীন রেস্টুরেন্ট এবং গ্রোসারিতে সব সময়ই পিঠা পাওয়া যায়। কিন্তু এবার শো টাইম মিউউাজক শীতের মধ্যেই পিঠা উৎসবের আয়োজন করে। গত ১৫ জানুয়ারি বছরের বৃহৎ ও জমকালো পিঠা উৎসব অনুষ্ঠিত হলো উডসাইডের কুইন্স প্যালেসে। প্রচণ্ড ঠান্ডাকে উপেক্ষা করে শীত পার্বনের উৎসবে যোগ দেন নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। হলের ভিতর ফ্যাশন শো, পিঠা ও গানপিপাসু মানুষের পদভারে দাঁড়ানোর মতো যায়গাও ছিল না। অনেকে স্থান সংকলানের অভাবে সটকে পড়েন। মধ্যরাত অবধি পিঠা ও গানের আস্বাদন নিয়ে বাসায় ফেরেন প্রবাসীরা। আর এই আয়োজনের প্রধান উদ্যোক্তা ছিলেন শো টাইম মিউজিকের আলমগীর খান আলম। প্রতি নিয়ত বাংলাদেশি শিল্প ও সাহিত্য নিয়ে অনুষ্ঠান করে শো টাইম। নির্দ্বিধায় বলা যায়, অতিথি ও দর্শক উপস্থিতির বিবেচনায় বছরের সেরা পিঠা উৎসব প্রবাসীদের উপহার দিয়েছেন আলমগীর খান আলম। পিঠা খাওয়া ও প্রবাসের শিল্পীদের গাওয়া গান শ্রবনে ভিন্ন এক মাত্রা যোগ হয়েছিল কুইন্স প্যালেসে।

বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া হল ভর্তি মানুষের করতালির মধ্যে শো টাইম মিউজিক আয়োজিত পিঠা উৎসব উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ফোবানার (একাংশ) চেয়ারম্যান ও জেবিবিএ সভাপতি গিয়াস আহমেদ, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ ও কমিউনিটির পরিচিত মুখ এটর্নি মঈন চৌধুরী, বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসেফ বারী টুটুল, জেবিবিএ’র সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী ফাহাদ সোলায়মান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, রাজনীতিক এম এন হায়দার মুকুট, সোসাইটির কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, ক্রীড়া সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির সাবেক সভাপতি শাহাদাত হোসেন, দোহার উপজেলা সমিতির প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান, বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীন, আব্দুর রশীদ বাবু, লায়স ক্লাবের সাবেক প্রেসিডেন্ট আহসান হাবিব, সাবেক সাধারণ সম্পাদক হাসান জিলানী, খায়রুল ইসলাম খোকন এবং মোহাম্মদ হাবিব, ব্যবসায়ী শামসুল আলম সোহাগ, এ্যাংকর ট্রাভেলসের এস এম মাইনুদ্দীন পিন্টু, রাজিব আহমেদ, সানম্যানের মাসুদ রানা তপন প্রমুখ। এই পিঠা উৎসবের টাইটেল স্পন্সর ছিলেন রিয়েল স্টেট ইনভেস্টর নুরুল আজিম।

অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম এবং পরিচালনায় বিশিষ্ট রিয়েলটর সারোয়ার খান বাবু।

শেয়ার করুন