২৭ এপ্রিল ২০১২, শনিবার, ৬:২৬:১৮ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


বঙ্গমাতা পরিষদের ইফতারে কনসাল জেনারেল
বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার, বঙ্গমাতা ছিলেন জাতির পিতার স্তম্ভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৪
বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার, বঙ্গমাতা ছিলেন জাতির পিতার স্তম্ভ অনুষ্ঠান পরিচালনায় সিরাজউদ্দিন আহমেদ সোহাগ


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আমাদের স্বাধীনতা সংগ্রামের স্তম্ভ। আর বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ছিলেন জাতির পিতার স্তম্ভ। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের আগে অনেকেই বঙ্গবন্ধুকে অনেক কিছু দিয়েছিলেন, কিন্তু বঙ্গমাতা বলেছিলেন আপনার মনে যা আসে তাই বলবেন। আজকে সেই ভাষাটি সারা বিশ্বে সমাদৃত। গত ২২ মার্চ জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের ইফতার মাহফিলে কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের সভাপতি ডা. এনামুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন আহমেদ সোহাগের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক, সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল আব্দুর রকিব মন্টু। মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, মহিউদ্দিন দেওয়ান, বীর মুক্তিযোদ্ধা সরাফ সরকার, আব্দুল বাতেন, কবি শাহীন ইবনে দেলওয়ার। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ চৌধুরী, কাজী তোয়াফেল ইসলাম, মফিজুল ইসলাম রুমি, ইউনূস সরকার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল নাজমুল হুদা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আমাদের স্বাধীনতা সংগ্রামের স্তম্ভ। আর বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ছিলেন জাতির পিতার স্তম্ভ। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের আগে অনেকেই বঙ্গবন্ধুকে অনেক কিছু দিয়েছিলেন, কিন্তু বঙ্গমাতা বলেছিলেন আপনারা মনে যা আসে তাই বলবেন। আজকে সেই ভাষাটি সারা বিশ্বে সমাদ্রিত, বিশ্ব ভাষণে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়েছেন। বর্তমানে তার কন্যা শেখ হাসিনা ক্ষমতায়। নানা প্রতিকূলতার মধ্যেও তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ২০৪১ সালে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার ঘোষণা দিয়েছেন। এই কাজে তিনি প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতার আহ্বান জানান।

আব্দুর রকিব মন্টু বলেন, সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে, আগামীতে উন্নত দেশে পরিণত হবে। সে জন্য সবাই এগিয়ে আসতে হবে।

সিরাজউদ্দিন সোহাগ অনুষ্ঠানে রমজানের তার সন্তান হারানোর কথা উল্লেখ করে কৃষিবিদ আশরাফুজ্জামানের সন্তান হারানোর কথা বলেন। তিনি বলেন, আমি জানি সন্তান হারানোর বেদনা কেমন। তিনি আশরাফুজ্জামানের সন্তানের জন্য সবার কাছে দোয়া কামনা করেন। অনুষ্ঠানে সারা বিশ্বের সুখ, শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

শেয়ার করুন