২২ জুন ২০১২, শনিবার, ০৩:২০:৪৭ অপরাহ্ন


সভাপতি তুহিন, সা. সম্পাদক টিটো
নারায়ণগঞ্জ জেলা সমিতির ঐক্যবদ্ধ কমিটি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৪
নারায়ণগঞ্জ জেলা সমিতির ঐক্যবদ্ধ কমিটি নারায়ণগঞ্জ জেলা সমিতির ঐক্যবদ্ধ কমিটি গঠনে মতবিনিময় সভা


নিউইয়র্কে বসবাসরত প্রবাসী নারায়ণগঞ্জবাসী নিজেদের মধ্যে বিরোধ মিটিয়ে অবশেষে একটি ঐক্যবদ্ধ নির্বাহী কমিটি গঠন করেছে। এই নতুন কমিটির (২০২৪-২৫ সাল) সভাপতি হয়েছেন হুমায়ুন কবীর তুহিন এবং সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটো। 

বিগত দু’বছর সংগঠনের একই নামে পৃথক দুটি কমিটি পাল্টাপাল্টি অনুষ্ঠান করে আসছিল। উভয় কমিটির মেয়াদ শেষ হয়ে এলে বিরোধ মিটিয়ে সংগঠনের জন্য একটি ঐক্যবদ্ধ নির্বাহী কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু হয়। এই প্রক্রিয়ায় মোশতাক আহমেদ নিউটনের নেতৃত্বে সমঝোতা সংলাপ ও আলোচনা অব্যাহত রাখতে বিশেষভাবে কাজ করেন মোস্তফা জামাল টিটো, এম এ আউয়াল, হুমায়ুন কবীর তুহিন, দর্পণ কবীর, এস এম সায়েম মিঠু, রাফাত হোসেন এবং দোলন খন্দকার। তাদের আহবানে সাড়া দেন উভয় কমিটির সভাপতি মীর্জা ফরিদ উদ্দিন ও মোহাম্মদ মুজিবর এবং এগিয়ে আসেন সংগঠনের সাবেক সভাপতি ও উপদেষ্টারা। এরই ফলশ্রুতিতে গত ২২ মে সন্ধ্যায় একটি বৈঠক অনুষ্ঠিত হয় জ্যামাইকার হিলসাইডে একটি ভ্যানুতে। এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সভাপতি আরশাদুল বারী আসাদ। এই সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সংগঠনের সাবেক সভাপতি ও উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. মতিউর রহমান, নিমর্ল পাল, মোহাম্মদ আলী, মোহাম্মদ মুজিবর, মোহাম্মদ মোহসিন, অধ্যাপক রফিকুল ইসলাম, গোলাম হোসেন ও শামছুল আলম লিটন।

অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও টেলিফোনে নতুন কমিটি গঠন প্রক্রিয়ার প্রতি সমর্থন প্রকাশ করেন সাবেক সভাপতি মীর্জা ফরিদ উদ্দিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোস্তফা জামাল টিটো, এম এ আউয়াল, হুমায়ুন কবীর তুহিন, দর্পণ কবীর, মোশতাক আহমেদ নিউটন, এস এম সায়েম মিঠু, রাফাত হোসেন এবং দোলন খন্দকার। 

এই সভায় সংগঠনের নানা বিষয়ে আলোচনা ও মতামত প্রকাশ করেন উপস্থিত সবাই। শুরুতে মোশতাক আহমেদ নিউটন ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজনীয়তা এবং ঐক্য ধরে রাখার গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন। তার বক্তব্যের পর একাধিক সাবেক সভাপতি কমিটি গঠনের ক্ষেত্রে মনোনয়নপত্র ক্রয় করার বিষয়টির ওপর জোর দেন। তারা বলেন, এই প্রক্রিয়ায় সংগঠনের তহবিলে অর্থ আসবে। অতীতে এমন নজির ছিল এবং তা যেন অব্যাহত থাকে এ কথা তারা বক্তব্যে উল্লেখ করেন। 

সবার মতামতের ভিত্তিতে নতুন একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। এই কমিটির সভাপতি হুমায়ুন কবীর তুহিন, সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটো, কোষাধ্যক্ষ মহসিন মাহমুদ ও যুগ্ম-সম্পাদক খালেদ আকতারের নাম ঘোষণা করেন সভার সভাপতি আরশাদুল বারী আসাদ। উপস্থিত সবাই করতালি দিয়ে নিজেদের সম্মতি প্রকাশ করেন। কমিটির অপরাপর পদে যারা থাকবেন, তাদের নাম ঘোষণা করেন সংগঠনের সাবেক সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। 

উল্লেখ্য, সদ্যবিদায়ী উভয় কমিটির বিগত দিনের আয়-ব্যয়ের হিসাব নতুন কমিটি বুঝে নেবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া আগামী ২২ জুন লং আইল্যান্ডের হ্যাকশেয়ার পার্কে সংগঠনের ব্যানারে বনভোজন করা হবে-এই ঘোষণাও দেওয়া হয়।

শেয়ার করুন