১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৯:২০:৫৫ পূর্বাহ্ন


এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ নিউইয়র্ক’র ইফতার ও দোয়া মাহফিল
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২৩
এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ নিউইয়র্ক’র ইফতার ও দোয়া মাহফিল


 আল্লাহর অফুরন্ত রহমত, মাগফেরাত ও নাযাতের বার্তা নিয়ে পবিত্র মাহে রমজান এসেছে আমাদের মাঝে। এ মাস আমাদের আত্মিক ও শারীরিক পরিশুদ্ধির অনুপ্রেরণা যোগায়। গত ৬ এপ্রিল বৃহস্পতিবার এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ-এর নিউইয়র্ক’র উদ্যোগে জ্যাকসন হাইটসের মামা’স পার্টি হলে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


সূর্যের আলো তখন দিনের ক্লান্তি শেষে গোধূলির লগ্নে তখন বেলা ডোবার সাথে পাল্লা দিয়ে জমে উঠে বন্ধুদের সাথে ইফতারের আড্ডা। গল্পে আড্ডায় চলে ইফতার পরিবেশন। সন্ধ্যালোকে মাম’স রেস্টুরেন্টের হরেক রকম আয়োজন ছিল ইফতার সামগ্রির মেন্যুতে। সবাই একটি উপলক্ষ্য নিয়েই সমবেত হয় এ হল বন্ধুত্বের মধ্যে ভ্রাতৃত্বের আর আত্মিক বন্ধনকে আরো দৃঢ় করে দেয়।



প্রায় ৩ যুগ আগে ১৯৮৬ সালে সারা বাংলাদেশ থেকে যারা এসএসসি পাস করেন তারা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করেন। ফেসবুকে যোগাযোগের মাধ্যমে করোনাকালীন সময়ে ২১ জানুয়ারি ২০২০ সালে বাংলাদেশে সংগঠনটি প্রতিষ্ঠা করেন এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ-এর এডমিন আশরাফুল হক সোহেল বর্তমানে ১৬ হাজারের বেশি বন্ধু এগ্রæপে রয়েছেন। তারই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগের মাধ্যমে একে ওপরের সঙ্গে যোগাযোগ করে এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ এর যুক্তরাষ্ট্র,


কানাডার মডারেটর কানিজ ফাতেমা শিল্পির ঐকান্তিক চেষ্টায় যুক্তরাষ্ট্র কানাডার বন্ধুরা এক হয়েছেন এক প্লাটফর্মে। ইফতার মাহফিলে বিপুল সংখ্যক বন্ধু তাদের পরিবারসহ অংশগ্রহণ করেন। বন্ধু সমনা বকর ও বাপিন এর পিতার রোগ মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন মোহাম্মদ ইসলাম। ইফতার ও নৈশভোজে নানারকম খাবারের পুরো আয়োজনটি ছিল দেশীয় আমেজ। আগত সকলের মধ্যে ছিল সম্প্রীতি ও সৌহার্দ্যরে মেলবন্ধন। 


শেয়ার করুন