২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৭:১৪:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


স্মাট টেক আইটি সলিউশনের রিইউনিয়নে স্বপ্ন পূরণের গল্প
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০৭-২০২২
স্মাট টেক আইটি সলিউশনের রিইউনিয়নে স্বপ্ন পূরণের গল্প অনুষ্ঠানের আনন্দঘন পরিবেশে শিক্ষার্ীদের সাথে স্মাট টেকের পরিচালক ও অন্যান্যরা


স্মাট টেক আইটি সলিউশনের যাত্রা শুরু হয়েছিল সিইও সরোয়ার আহমেদের হাত ধরে। সাথে ছিলেন চারজন পরিচালক যথাক্রমে রুহুল আমিন, আবদুস সোবহান, সাইদুর রহমান, জাহাঙ্গীর আলম। মাত্র ১২ জন ছাত্র নিয়ে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিট থেকে যাত্রা শুরু হয় স্মাট টেক আইটি সলিউশনের। ব্যাপক সাফল্যের কারণে মাত্র কয়েক বছরের মধ্যেই প্রায় ১০০০ শিক্ষার্থীর কোটা ছাড়িয়ে যায়। যার মধ্যে প্রায় ২০০ এরও বেশি শিক্ষার্থী প্রশিক্ষণ শেষ করে ১০০ হাজারও বেশি বেতনের চাকরি পেয়েছেন। তাদের আমেরিকায় আসার স্বপ্ন হয়েছে। আমেরিকায় এসে নানা কারণে অনেকেই অড জব করেন। সেখান থেকে বাংলাদেশীদের মুক্তি দিচ্ছে স্মাট টেক। স্মাট টেক হচ্ছে মানুষের স্বপ্ন সিঁড়ি। এই স্বপ্নের সিঁড়ি বেয়ে ইতিমধ্যেই অনেকেই আইটি সেক্টরে জব পেয়েছেন। ভাসছেন আনন্দের জোয়ারে। স্মাট টেকের সহায়তায় মাত্র কয়েক মাসেই তারা অন্য ভুবনে প্রবেশ করেছেন।

সেই ভুবনে শুধুই ভবিষ্যতের হাতছানি। অড জবের বিদায় ঘন্টা বাজিয়ে দিয়েছেন স্মাট টেক। অনেকে হয় তা চিন্তাও করতে পারেননি। যেখানে টানটানি করে চলতে হতো সেখানে এখন হান্ড্রেড থাইজেন্টের বেতন। জীবনে আর কি চাই! সত্যি কথা বলতে কি যারা স্বপ্ন দেখতে ভালবাসেন এবং চ্যালেঞ্জ নিতে ভালবাসেন তাদের জন্য সেই সিঁড়ি তৈরি করে দিয়েছে স্মাট টেক। স্মাট টেক আসলে স্মাট এবং স্বপ্নবাজদের জন্য। স্মাট টেকের সিইও থেকে শুরু করে সকল পরিচালকের টার্গেট একটাই, আর সেটি হলো মানব সেবা এবং স্বপ্নবাজদের স্বপ্নদ্রষ্টার ভূমিকাটা সততা ও নিষ্ঠার সাথে পালন করা।

সেই কাজটিই তারা করে যাচ্ছেন। তাদের শপথ হচ্ছে প্রবাসে বাঙালিদের অড জব থেকে ফিরিয়ে এনে নতুন জীবন দান করা। রিইউনিয়ন অনুষ্ঠানে এসে সাবেক ছাত্রছাত্রী যারা জব পেয়েছেন তারাদের স্বপ্নজয়ের গল্প শুনিয়েছেন। যারা গল্প শুনিয়েছেন তারা হলেন সুলতানা, আরিফ, ফাতেমা সুমী, জয়নাল আবেদীন, কামরুল আলম, কলি আলম, মোবাশ্বের, হানদান, জয় সরকার, প্রামিতা প্রমুখ। এ ছাড়াও বর্তমান এবং সাবেক মিলিয়ে প্রায় ৩ শতাধিক লোকজন এই ভিন্নধর্মী, পরিচ্ছন্ন ও ক্লাসিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্মাট টেকের সিইও সরোয়ার আহমেদ বলেন, আপনারা স্মাট টেকে আসুন এবং নিজেদের ভাগ্য পরিবর্তন করুন। আমরা ট্রেনিং থেকে শুরু করে জব না পাওয়া পর্যন্ত আপনাদের পাশে থাকবো। এমন কি জব পাওয়ার পরও আপনাদের যে কোন প্রয়োজনে আমাদের পাশে পাবেন।

স্মাট টেক আইটি সলিউশনের পরিচালক আবদুস সোবহান বলেন, আমরা শুধু আমেরিকাতেই মানুষের স্কিল ডেভেলপ করছি না। সেই সাথে আমাদের প্রিয় জন্মভ‚মি বাংলাদেশকেও সমৃদ্ধ করছি। 

আজকের এই অনুষ্ঠান ছিল সফলতা অর্জনকারীদের এবং যারা এর দ্বার প্রান্তে আছে আছেন তাদের জন্য মিলন মেলা। আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট এর সভাপতি শাহ্ শহীদুল হক (সাঈদ)। তিনি তার বক্তব্যে বলেন, এই অনুষ্ঠান ছিল উন্নয়নের মেলা এবং মানুষের পথ দেখানোর মেলা। 

মটগের্জ লোন অফিসার রেজা রশিদ বলেন, স্মাট টেক আইটি সলিউশন এমন একটি প্রতিষ্ঠান যেখানে মানুষের স্কিল ডেভেলপ করার সাথে সাথে অট জব থেকে বাংলাদেশীদের বের করার কাজে নিয়োজিত।

বøাক ডায়মন্ডখ্যাত জনপ্রিয় কন্ঠশিল্পী বেবী নাজনীন বলেন, নিউইয়র্কে আগে কখনো এই রকম ব্যতিক্রমধর্মী ও প্রাণবন্ত আলো ছড়ানো অনুষ্ঠান করিনি। তিনি অনুষ্ঠানে গান করেছেন, গাইয়েছে, নেচেছেন এবং নাচিয়েছেন। তিনি সাথে সাথে স্মাট টেক আইটি সলিউশন এর সাফলতা কামনা করেন। 

স্মাট টেক আইটি সলিউশন সফলতাকারীদের মধ্যে ৬০/৬৫জনকে ফুল ও গিফ্ট দিয়ে বরণ করেন। দেশীয় স্বাদে খাবার চটপটি, ফুসকা, ললিপপসহ ডিনারের ব্যবস্থা ছিল। সবাই একটি ব্যতিক্রর্মী অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় যার মধ্যে টিভি, স্বর্ণের চেইনসহ ১০টি পুরস্কার ছিল। পরিশেষে স্মাট টেক আইটি সলিউশন সাফল্য কামনা করে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।


শেয়ার করুন