২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৪:৫৭:০৭ অপরাহ্ন


উপচেপড়া অডিটোরিয়ামে শপথ গ্রহণ
জালালাবাদ এসোসিয়েশনের বর্ণিল অভিষেক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২২
জালালাবাদ এসোসিয়েশনের বর্ণিল অভিষেক জালালাবাদ এসোসিয়েশনের নব নির্বাচিত কমিটির শপথ


বর্ণাঢ্য আয়োজনে  জাকঝমকপূর্ণ আনন্দঘন পরিবেশ এবং বর্ণিল আয়োজনে প্রাসের আমব্রেলা সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের অব আমেরিকার নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ গত ২৯ আগস্ট সন্ধ্যায় অনুষ্ঠিত হয় কুইন্সের জয়া হলে। হল ভর্তি অডিটোরিয়ামে শপথ গ্রহণ অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন বিদায়ী  সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল এবং অনুষ্ঠান পরিচালনা করেন বিদায়ী সেক্রেটারী মিজানুর রহমান চৌধুরী শেফাজ। শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কনসাল জেনারেল ড:মনিরুল ইসলাম। বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ, সাবেক সভাপতি আব্দুল বাসিত, প্রথম মহিলা  সভাপতি বদরুন নাহার খান মিতা, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক  অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী, উপদেষ্টা এডভোকেট নাসির উদ্দিন, উপদেষ্টা এম এম শাহীন, প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম,  বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য আজিমুর রহমান বুরহান, নব নির্বাচিত সভাপতি বদরুল হোসেন খান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ছদনূর নুর, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দীকি। বিদায়ী সাধারণ সম্পাদক অভিষেক অনুষ্ঠানের প্রথা ভেঙ্গে শপথের পূর্বে  শুভেচ্ছা বক্তব্য শুরু করলে তা নিয়ে সমালোচনা শুরু হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি কনসাল জেনারেল ড: মনিরুল ইসলাম ইসলাম বলেন, অভিষেক অনুষ্ঠানের উপস্থিতি প্রমাণ করে আপনারা ঐক্যবদ্ধ। তিনি নব নির্বাচিত কমিটিকে আভিনন্দন জানিয়ে বলেন, দেশের উন্নয়নের পাশাপাশি সম্প্রতি ভয়াবহ বন্যায় জালালাবাদ এসোসিয়েশন ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করেছে এটা প্রশংসিত হয়েছে। এই জন্য কার্র্যকরি কমিটিকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, আপনারা  দেশের জন্য কাজ করছেন। সে  সাথে কমিউনিটির জন্য কাজ করছেন। এসব সম্ভব হয়েছে আপনারা ঐক্যবদ্ধ। অন্যান্যের মধ্যে মঞ্চে উপবিষ্ট ছিলেন  সিলেট  বিভাগের সদস্য  হেলিম উদ্দীন, সহ সভাপতি

শাহীন কামাল, সহ সাধারণ সম্পাদক রোকন হাকিম, কমিউনিটি এক্টিভিষ্ট রেজাউল করিম চৌধুরী, জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মিছবাহ আহমদ, কামাল আহমদের মেয়ে রোমানা কামাল, ফোরামের সাবেক কনভেনার বেদারুল ইসলাম বাবলা, নির্বাচন কমিশনের সদস্য মোশাররফ আলম, সাব্বির হোসেন। 

সময় ক্ষেপনের কারণে প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম  বিরক্তি  বোধ করেন এবং সেক্রেটারির কাছ থেকে মাইক নিয়ে অভিষেক অনুষ্ঠানের ঘোষণা দেন।  অভিষেক অনুষ্ঠান পরিচালনার জন্য মিনহাজ আহমদ সাম্মুকে  দায়িত্ব দেয়া হয়। অভিষেক অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম সভাপতি বদরুল হোসেন খানকে  শপথ বাক্য পাঠ করান। পরে সভাপতিপরিষদের সকল সদস্য কে শপথ বাক্য পাঠ করান। 

অনুষ্ঠানের প্রারম্ভে কোরআন তেলওয়াত করেন সংগঠনের সাবেক সহ সভাপতি মৌলানা  সাইফুল আলম সিদ্দিকী। গীতা  পাঠ করেন সাবেক মহিলা  সম্পাদিকা সুতিপা  চৌধুরী। পরে  বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অভিষিক্তরা  হলেন সভাপতি বদরুল হোসেন খান, সহ সভাপতি মোহাম্মদ লোকমান হোসেন (সিলেট), সহ সভাপতি শাহীন কামালী (সুনামগঞ্জ), মোহাম্মদ শফি উদ্দীন তালুকদার (হবিগঞ্জ), বশির খান (মৌলভীবাজার), সেক্রেটারী  মইনুল ইসলাম, সহ সেক্রেটারী রোকন হাকিম, কোষাধক্ষ মোহাম্মদ আলীম, সংগঠন ও সাদস্যিক সম্পাদক ইফজাল চৌধুরী, প্রচার ও দফতর সম্পাদক ফয়সল আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হোসেন আহমদ, ক্রীড়া  সম্পাদক মান্না মুনতাসীর, আইন ও আন্তর্জাতিক সম্পাদক বুরহান উদ্দীন, সমাজকল্যাণ সম্পাদক জাহিদ আহমদ খান, মহিলা  বিষয়ক সম্পাদক সুতিপা  চৌধুরী। কার্যকরি সদস্য  হেলিম উদ্দীন (সিলেট), শাহীন আহমদ (সুনামগঞ্জ), দেলোয়ার হোসেন মানিক (হবিগঞ্জ) ও মিজানুর রহমান (মৌলভীবাজার)।

শেয়ার করুন