২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৯:৪৯:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


মিশিগানে মেলায় বাংলাদেশিদের ঢল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২২
মিশিগানে মেলায় বাংলাদেশিদের ঢল মিশিগানে মেলায় বাংলাদেশিদের উপচেপড়া ভিড়


মিশিগানের ডেট্রয়েটের বাংলা টাউনের জেইন পার্কে চলছে প্রবাসী বাংলাদেশিদের মেলা। উত্তর আমেরিকার বাংলাদেশি ফেস্টিভালের আয়োজনে শুরু হয়েছে এ মেলা। এই মেলা শুরু হয়েছে স্থানীয় সময় গত ২৬ আগস্ট থেকে যা চলে ২৮ আগস্ট রাত ১২টা পর্যন্ত। মেলায় এসে আনন্দ উপভোগ করছেন বাংলাদেশিরা। মিশিগানের বিভিন্ন সিটিতে বসবাসরত হাজারো বাংলাদেশিদের ঢল নেমেছে মেলায়। শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী মানুষ আসেন। নেচে গেয়ে উল্লাস প্রকাশ করছেন দর্শনার্থীরা। 

আয়োজনকরা জানিয়েছেন, বাংলাদেশি ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখতেই ২১ বছর ধরে হয়ে আসছে এ মেলা। মেলার স্টলের বেশিরভাগেই শোভা পাচ্ছে বাংলাদেশি বিভিন্ন পণ্য। তবে পোশাক ও খাওনের স্টলে প্রচুর ভিড়। মেলায় মাটির তৈরি জিনিসপত্র দর্শনার্থীদের নজর কেড়েছে। অন্য দেশের মানুষেরাও মেলায় এসে কেনাকাটা করছেন। 

সন্ধ্যার পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়েছেন নিউইয়র্কের জনপ্রিয় শিল্পী নীলিমা শশি ও শাহ মাহবুব। মেলার শেষ দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানের চমক হচ্ছে ‘ব্ল্যাক ডায়মন্ড’ খ্যাত প্রখ্যাত কন্ঠশিল্পী বেবী নাজনিন। মেলার র‌্যাফেল ড্রতে ছিলো গাড়িসহ নানা আকর্ষণীয় পুরস্কার।

মেলার প্রথম দিনে তেমন জমেনি। তবে শনিবার এবং রোববার ছুটির দিন বিকেল থেকে মানুষের উপচেপড়া ভিড় শুরু হয়েছে। হাজারো মানুষের উপস্থিতিতে পরিণত হয়েছে এ যেন একখন্ড বাংলাদেশ।

শেয়ার করুন