২০ এপ্রিল ২০১২, শনিবার, ৬:২৬:১৭ পূর্বাহ্ন


মুন্সিগঞ্জের ঘটনায় উল্টো বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করার তীব্র নিন্দা ও প্রতিবাদ
মুন্সিগঞ্জের ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৪-০৯-২০২২
মুন্সিগঞ্জের ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা মির্জা ফখরুল/ফাইল ছবি


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মুন্সিগঞ্জের ঘটনায় উল্টো বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন- 

“রাষ্ট্র এখন সর্বগ্রাসী সন্ত্রাসী রুপ ধারণ করেছে। জুলুমবাজ আওয়ামী সরকারের কোন বৈধতা নেই বলেই হামলা-মামলা, গ্রেফতার, গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকান্ডকে ক্ষমতায় থাকার অবলম্বন হিসেবে বেছে নিয়েছে। বিএনপি এবং বিরোধী দলসহ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিপন্ন হয়ে পড়েছে। অবৈধ সরকারকে টিকিয়ে রাখতে সরকারদলীয় সন্ত্রাসীদের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীও দেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। 

প্রতিদিন শহর থেকে গ্রাম সবখানেই বিএনপিসহ সাধারণ মানুষের রক্তা ঝরানো হচ্ছে, জীবন কেড়ে নেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় মুন্সিগঞ্জে পুলিশ কর্তৃক বিএনপি নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ, শতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত ও যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনকে হত্যার পরেও উল্টো বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মুন্সিগঞ্জ জেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান রতন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটোসহ ৩১৩ জন নেতাকর্মীর নামে এবং ৭০০/৮০০ নেতাকর্মীকে অজ্ঞাত আসামী করে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়েছে।  

রাজসিংহাসন টলমল করতে শুরু করেছে বলেই অবৈধ সরকার নিজেদের অস্তিত্বের প্রশ্নে এখন দিশেহারা হয়ে পড়েছে। আর এজন্যই মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, নির্যাতন-নিপীড়ণ ও হামলা চালিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের মনে ভীতির সঞ্চার করে আন্দোলন-সংগ্রাম দমন করতে চায়। কিন্তু এসব অপকর্ম সংঘটন করে কোন লাভ হবে না। বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণ রাজপথ ছেড়ে যাবে না।”

বিএনপি মহাসচিব বিবৃতিতে মুন্সিগঞ্জের মুক্তারপুরের ঘটনায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহবান জানান। 


শেয়ার করুন