১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৫:৩৯:২২ অপরাহ্ন


বিএনপির আজ দেশব্যাপী বিভাগীয় সদরে সমাবেশ
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৪-০২-২০২৩
বিএনপির আজ দেশব্যাপী বিভাগীয় সদরে সমাবেশ


বিএনপি আজ দেশব্যাপী বিভাগীয় সদরে বিভাগীয় সমাবেশ করবে। ইতিমধ্যে প্রতিটা বিভাগে এ নিয়ে সাঝসাঝ ভাব। সকাল থেকেই বিভিন্নস্থান থেকে সমাবেশে যোগ দিতে ছুটছেন। মুলত বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো এবং সরকারের দমন নিপীড়ন বন্ধ, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি, গণতন্ত্র বিরোধী দুর্নীতিবাজ সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ শনিবার ৪ ফেব্রুয়ারী, বএনপির উদ্যোগে দেশব্যাপী বিভাগীয় সদরে বিভাগীয় এ সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার রাজধানী ঢাকায়, বেলা ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উক্ত সমাবেশে বক্তব্য রাখবেন।


বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লা বিভাগীয় সমাবেশে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস রাজশাহীর বিভাগীয় সমাবেশে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় খুলনা বিভাগীয় সমাবেশে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বরিশাল বিভাগীয় সমাবেশে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান সিলেট বিভাগীয় সমাবেশে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে। ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান রংপুর বিভাগীয় সমাবেশে এবং ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ফরদিপুর বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। 

এছাড়াও দলের ভাইস চেয়ারম্যান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, যুগ্ম মহাসচিবগণ এ সকল সমাবেশগুলোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। দলের জাতীয় নির্বাহী কমিটির সম্পাদক, সহ সম্পাদক, সদস্য, সাবেক সংসদ সদস্যগণ স্ব-স্ব বিভাগের সমাবেশে উপস্থিত থাকবেন। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বিভাগীয় সাংগঠনিক এবং সহ-সাংগঠনিক সম্পাদকগণ স্ব-স্ব বিভাগীয় সমাবেশের সমন্বয়কারী ও সমন্বয় সহযোগী হিসেবে সার্বিক সমন্বয় ও প্রস্তুতি তদারকি করছেন, প্রস্তুতিমূলক বিভিন্ন কর্মসূচিতে যোগ দিচ্ছেন এবং স্ব-স্ব বিভাগের সমাবেশে অংশগ্রহণ করবেন।


৪ ফেব্রুয়ারী সমাবেশ সফল করতে ইতোমধ্যে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিভাগীয়, জেলা, মহানগর, উপজেলা, পৌর ইউনিটে প্রস্তুতি সভা সম্পন্ন হয়েছে। ২৭ জানুয়ারী থেকে ২ ফেব্রুয়ারী পর্যন্ত কেন্দ্রীয়, জেলা, মহানগর, উপজেলা নেতৃবৃন্দ বিভিন্ন টিমে বিভক্ত হয়ে মহানগর ও পৌর ওয়ার্ডে এবং উপজেলা ও ইউনিয়নে পাড়া, মহল্লায়, হাট, বাজারে গণ-সংযোগ, পদযাত্রা, পথসভা, হাটসভা, প্রচারপত্র বিতরণ করছেন। 


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রতিটি ইউনিট এবং সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের জনগণের প্রতি স্বতঃস্ফুর্তভাবে ৪ ফেব্রুয়ারী শনিবার বিভাগীয় সমাবেশে যোগদান করে গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার পুনরুদ্ধার ও জনদূর্ভোগ নিরসনে ১০ দফা দাবিতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার আহবান জানিয়েছেন।


শেয়ার করুন