২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৬:৪২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ড
শ্রীলঙ্কার পর অঘটনের শিকার ওয়েষ্টইন্ডিজ
সালেক সুফী, অস্ট্রেলিয়া থেকে
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২২
শ্রীলঙ্কার পর অঘটনের শিকার ওয়েষ্টইন্ডিজ ক্যারিবিয়ানদের ক্ষোভটা এভাবেই ঝাড়লেন তারা। স্কটল্যান্ডের হারার যন্ত্রনা তো সহজেই যাবার কথা না/ছবি সংগৃহীত


  বিশ্বকাপে সুপার টুয়েলভ এ ওঠার লড়াইয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলংকা সুচনা দিনে নামিবিয়ার কাছে

হেরে যাবার পর আজ একই অঘটন। এবার সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্টইন্ডিজ পরাস্ত হলো স্কটল্যান্ডের কাছে।  দুইদিনে পর পর আইসিসির দুই পূর্ণ সদস্যের পতন এবারের বিশ্বকাপকে জমিয়ে দিলো। দুই গ্রুপে বিভক্ত ৮ দলের কোয়ালিফাইং রাউন্ড এখন উন্মুক্ত।


গ্রুপ এ থেকে শ্রীলংকা আর গ্রুপ ‘বি’ থেকে শ্রীলংকা এবং ওয়েস্টইন্ডিজের কোয়ালিফাইং করা অনেকটা অনিশ্চিয়তায় ছেয়ে গেলো। দুটো দলকেই বাকি দুটি ম্যাচ বড় ব্যাবধানে জয়ী হতে হবে। গ্রুপ এতে নেদারল্যান্ড, ইউএই এবং গ্রুপ বি আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে দল দুটি কমশক্তির নয়। দেখে ভালো লাগছে অ্যাসোসিয়েট সদস্য দলগুলো ভালোভাবে এগিয়ে আসছে। 

অস্ট্রেলিয়ার মনোরম দ্বীপ তাসমানিয়ার হোবার্টে আজ ওয়েস্ট ইন্ডিজ টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল। স্কটল্যান্ডের কিছু খেলোয়াড় ইংলন্ডে লীগ ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। দলের ব্যাটিং যথেষ্ট পরিপক্কতার ছাপ ছিল। বিশেষত জর্জ মুনসে পরিস্থিতির সাথে মানিয়ে দলের ইনিংস ধরে রেখেছিলো। তার অপরাজিত ৬৬ রান দলকে ১৬০/৫ পর্যন্ত পৌঁছাতে মুখ্য ভূমিকা পালন করে।

সূচনায় মাইকেল জোন্স (২০) এবং শেষ দিকে কালুম ম্যাকলয়েড (২৩) অবদান রাখায় মুটামুটি সন্তোষজনক পর্যায়ে পৌঁছে স্কটল্যান্ড। তবে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং গভীরতা বিবেচনায় বিরতিতে টার্গেট কঠিন মনে হয় নি। জেসন হোল্ডার (২/১৪) আর আলজারি জোসেফ (২/২৮) ছাড়া অন্যদের বোলিং ছিল সাদামাটা। 

রান তাড়া করতে এসে ওয়েস্ট ইন্ডিজ উদ্দীপ্ত সুশৃঙ্খল স্কটিশ দলের মোকাবিলায় নুইয়ে পরে। শুরুতে মায়ার্স (২০) এবং শেষ দিকে হোল্ডার ( ৩৮) ছাড়া বাকি কেউ তুখোড় বোলিং আর তখন ফিল্ডিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে। বিশেষত স্কটিশ স্পিন আক্রমণের মুখে অস্থির ওয়েস্ট ইন্ডিজকে নারী মনে হয়। ১১৮ রানে ওয়েস্ট ইন্ডিজ গিয়ে যাওয়ায় ৪২ রানের বিশাল জয় পায়। দুইদিনে দুই ফেবারিট দলের পতন টুর্নামেন্টে দলগুলোর সমতার ইঙ্গিত দিচ্ছে। স্কটিশদের জয়ে  মার্ক ওয়াট ( ৩/১২), মিচেল লিক (২/১৫ ) এবং ব্রেড হুইট (২/৩২)  বল হাতে মুখ্য ভূমিকা পালন করে। কিন্তু গোটা দলের তুখোড় ফিল্ডিং এবং চমৎকার কিছু  ক্যাচ দলের সহজ জয় তরান্বিত করে।


শেয়ার করুন