২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০১:৩৩:৬ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সংবর্ধনা অনুষ্ঠানে রেদোয়ান আহমেদ
বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে মৃত্যুবরণ করতে চাই
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২২
বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে মৃত্যুবরণ করতে চাই প্রধান অতিথি রেদোয়ান আহমেদের সাথে কুমিল্লা সমিতির কর্মকর্তাবৃন্দ


জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। এবার বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে মৃত্যুবরণ করতে চাই। গত ৬ অক্টোবর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনক আয়োজিত এক সংবর্ধনা সভায় এলডিপির মহাসচিব এবং সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ এ কথা বলেন।

কুমিল্লা সমিতির সভাপতি বদরুল হক আজাদের সভাপতিত্বে এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক আল আমিন। তাকে সহযোগিতা করেন সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন ও কার্যকরি কমিটির সদস্য মোহাম্মদ এ কাইয়ূম। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহবায়ক ডা. মজিবুর রহমান মজুমদার, সংগঠনের প্রধান উপদেষ্টা হাজী আবু তাহের, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ফিরোজ পাটোয়ারি, কুমিল্লা সোসাইটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আহমদ, সংগঠনের সাবেক সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি আমিন খান জাকির, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক জামাল, শাপলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েটসের সভাপতি ওয়াসিম উদ্দিন ভ‚ইয়া, ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন বসির, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার ভিপি জহিরুল ইসলাম মোল্লা, বাংলাদেশ সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভ‚ইয়া, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী তোফায়েল ইসলাম, মফিজুল ইসলাম ভ‚ইয়া রুমি, কুমিল্লা মহানগরের সিনিয়র সহ-সভাপতি আবু নাসের, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, নিউইয়র্ক ফ্রেন্ডস সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন, বরুরা অ্যাসোসিয়েশনের সভাপতি সোলায়মান মজুমদার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সোসাইটির সাধারণ সম্পাদক আ স ম খালেদুর রহমান, ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন সরকার, মোহাম্মদ রুহুল আমিন, মোহাম্মদ কাইয়ুম, মোহাম্মদ নাসির উদ্দিন, বাবুল মিয়া, মোস্তাক আহমেদ, সালামত জং, আবুল কালাম, মোহাম্মদ মোস্তফা, আব্দুস সাত্তার তালুকদার, হেলাল, নজরুল, জুয়েল, তারেক, বাবুল আক্তার, জুয়েল খান, মামুন সরকার, জসিম, সাইফুল আমিন খালেক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. রেদোয়ান আহমেদ আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা আমার যে প্রশংসা করেছেন আসলে আমি তার যোগ্য নই। আপনারা সবাই বেশিই বলেছেন বলে আমি মনে করি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমি শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে যুদ্ধ করি। সেই থেকে তার সাথে আমার ভালো একটি সম্পর্ক গড়ে ওঠে। তার আহ্বানেই আমি বিএনপিতে যোগদান করি। কিন্তু ২০০৬ সালের ২৬ অক্টোবর ২৬ জন এমপি, মন্ত্রী নিয়ে আমরা নতুন দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) গঠন করি। এই পার্টির চেয়ারম্যান এখন কর্নেল (অব.) আলি আহমেদ। আমি মহাসচিবের দায়িত্ব পালন করছি। তিনি বলেন, আমরা হয়তো কক্ষচ্যুত হয়েছি কিন্তু লক্ষ্যচ্যুত হয়নি। বিএনপির সাথেই আমরা ঐক্যবদ্ধভাবে বর্তমান স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি। তিনি দেশের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, বাংলাদেশ ভাল নেই, দেশে এখন কঠিন সংকট চলছে। দেশে এখন সন্ত্রাস, এক নায়কতন্ত্র, লুটপাট চলছে। এই গণতন্ত্র হত্যাকারী সরকারকে বিতাড়িত করতে আমরা ঐক্যবদ্ধ হয়েছি। তিনি বলেন, দেশে মেগা প্রকল্পের নামে মেগা লুটপাট চলছে। আর মেগাপ্রকল্পের লুটপাট করছে শেখ হাসিনার নিজস্ব লোকজন। তিনি বলেন, আমরা যে চারটি মৌলিক বিষয়কে সামনে নিয়ে যুদ্ধ করেছিলাম সেগুলো আজ ভ‚লুণ্ঠিত। আওয়ামী লীগ সরকার যতোবারই ক্ষমতায় ততোবারই তারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তিনি বঙ্গবন্ধুর আমল থেকে শেখ হাসিনার ভোট চুরির প্রমাণ উপস্থাপন করেন। তিনি বলেন, এই দেশের জন্য আমরা যুদ্ধ করিনি। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের শত্রু। তিনি বলেন, জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, এবার গণতন্ত্র প্রতিষ্ঠা করে মৃত্যুবরণ করতে চাই। তিনি পদ্মা সেতু, রূপপুর প্রকল্প, মেট্রো ট্রেন প্রকল্পসহ বড় বড় প্রকল্পে কীভাবে দুর্নীতি হচ্ছে তা তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের কর্মকর্তারা।

শেয়ার করুন