২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৮:১৩:২৩ পূর্বাহ্ন


আজ থেকে রংপুরে চলবেনা কোনো বাস
রংপুরে শনিবার বিএনপির সমাবেশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২২
রংপুরে শনিবার বিএনপির সমাবেশ


বিএনপির বিভাগীয় মহাসম্মেলন কর্মসূচী পর্বে কাল শনিবার রংপুরে অনুষ্টিত হবে। ইতিমধ্যে এ সম্মেলনকে কেন্দ্র করে সম্মেলন সমন্বয়কারীরা দফায় দফায় সভা করে অনেক আগ থেকেই সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে। বিশেষ করে চট্টগ্রাম,ময়মনসিংহ,খুলনার অভিজ্ঞতার আলোকে এ সম্মেলন সফল করতে কি ধরনের উদ্যোগের প্রয়োজন সেটা তারা করে রেখেছেন।


কারন বিশেষ করে ময়মনসিংহে যাত্র পথে বাধা ও খুলনায় বাস ও লঞ্চ ধর্মঘট ডেকে সভাস্থলে পৌছাতে মানুষের যাতে বিঘ্ন ঘটে সে ব্যাবস্থা করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। এ জন্যই কিভাবে কর্মী সমার্থক ও সাধারন মানুষের উপস্থিতি ঘটে সে পথ পরিক্রমা নেয়া হয়েছে বলে জানা গেছে। 

রংপুরে বাস ধর্মঘটের ডাক 

বিএনপির রংপুরের সমাবেশের আগে বাস ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। আজ শুক্রবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট কাল শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে বলে বলে ঘোষনা দিয়েছে রংপুর জেলা বাস মালিক সমিতি। বৃহস্পতিবার এ ধর্মঘটের ডাক দেয়ার সময়ে এর কারন হিসেবে মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ কয়েকটি দাবির উল্লেখ রয়েছে। 

এদিকে রংপুর জেলা বাস মালিক সমিতির এ ধর্মঘট মুলত বিএনপির সমাবেশে যাতে দুর দুরান্ত থেকে মানুষ যোগ দিতে না পারে মুলত এ জন্যই এ ধর্মঘটের ডাক। বিএনপির নেতা-কর্মীদের ভাষ্য, গণসমাবেশ বানচাল করতেই এই ‘অপকৌশল’ নেওয়া হয়েছে। একই সঙ্গে বগুড়া থেকে রংপুর বিভাগের ১০টি রুটে বাস চলাচল আজ শুক্রবার সকাল ছয়টা থেকে আগামীকাল সন্ধ্যা ছয়টা পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। বগুড়া জেলা বাস, মিনিবাস, কোচ পরিবহন মালিক সমিতি গতকাল ধর্মঘটের এ ডাক দেয়।

রাজশাহী থেকে রংপুরগামী বাস চলাচল দুই দিন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মতিউল হক প্রথম আলোকে বলেন, রংপুরের বাসমালিকদের পক্ষ থেকে তাঁদের রংপুরে বাস না চালানোর জন্য বলা হয়েছে। এ কারণে তাঁরা বাস চলাচল দুই দিন (শুক্র ও শনিবার) বন্ধ রাখবেন।

বাস ধর্মঘট প্রসঙ্গে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সাংবাদিকদের বলেন,‘ বাস চলাচল বন্ধ করা হবে এটা আমরা প্রায় নিশ্চিত ছিলাম। কারন ময়মনসিংহ,খুলনাতেও এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তবে রংপুরে বিপুল পরিমান মানুষের উপস্থিতি ঘটবে বলে তিনি আশাবাদ রাখেন। 


শেয়ার করুন