২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ১০:৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি সরকারের কথিত উন্নয়নের প্রতি জনগণের বিন্দুমাত্র মোহ নাই


রুদ্ধশ্বাস ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাস্ত পাকিস্তান
সালেক সুফী,অস্ট্রেলিয়া থেকে
  • আপডেট করা হয়েছে : ২৭-১০-২০২২
রুদ্ধশ্বাস ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাস্ত পাকিস্তান ম্যাচের শেষ দৃশ্যপটটা এমনই। পাকিস্তান পরাস্ত হয়ে লুটিয়ে। বাতাসে উড়ছে যেন জিম্বাবুয়ে/ছবি সংগৃহীত


জিম্বাবুয়ে: ১৩০/৮ ( শন উইলিয়ামস ৩১,আরভিন ১৯, ইভান্স ১৯, ওয়াসিম ৪/৩৪,শাদাব ৩/২৩)। 

পাকিস্তান: ১২৯/৮ (শান মাসুদ ৪৪, নেওয়াজ ২২, শাদাব ১৭, রেজওয়ান ১৪, সিকান্দার রাজা ৩/ ২৫, ব্রাড ইভান্স ২/২৫)।

ফল: জিম্বাবুয়ে ১ রানে জয়ী।   


টি২০ বিশ্বকাপে নাটকীয় ঘটনা একের পর এক। সুপার টুয়েলভে উঠতে ব্যর্থ ওয়েস্টইন্ডিজের ওই ঘটনার পর এমন নাটকীয়তা যে আরো ঘটবে সেটা কে জানতো! আয়ারল্যান্ড হারিয়ে দিল দুর্ধষ ইংল্যান্ডকে। এবার আরেক ঘটনা। এবার শক্তিশালী পাকিস্তানকে হারিয়েছে জিম্বাবুয়ে। এক সময় প্রচন্ড দাপট দেখানো জিম্বাবুয়ের সে শক্তি নেই। তবে এ আসরে ভাল করছে তারা। বিশেষ করে সুপার টুয়েলভে পাকিস্তানকে হারানো সহজসাধ্য কথা নয়। 


পার্থে অনুষ্টিত এ ম্যাচে জিম্বাবুয়ে প্রথম ব্যাটিং করতে নেমে সংগ্রহ করেছিল ১৩০ রান ৮ উইকেট হারিয়ে। পাকিস্তানের মোহম্মাদ ওয়াসিম ও শাদাব খানের চোখ রাঙানী উপেক্ষা করে ওই রান করেছিল তারা। ওয়াসিম নেন চার উইকেট, আর শাদাব নেন তিনটি। জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে শেন উলিলিয়ামসের ৩১, এরপর ইভান্সের ১৯ রান উল্লেখযোগ্য। 


১৩১ রানের জয়ের টার্গেটে পাকিস্তান কত ওভারে জিতবে সেটা নিয়েই চলছিল হিসেব। কিন্তু জিম্বাবুয়ের সিকান্দার রাজা, ইভান্সরা সেটা হতে দেয়নি। চমৎকার বোলিং করে পাকিস্তানের ব্যাটসম্যানদের ক্রিজে আটকে দিতে সক্ষম হয়ে ম্যাচ উত্তেজনার দিকেই নিয়ে যান। পাকিস্তানের ব্যাটসম্যানরা ভারতের বিরুদ্ধে পরাজয়ের ধকল থেকে সম্ভবত বের হতে পারেননি। একমাত্র শান মাসুদ কিছুটা ভাল করেছেন।

তিনি করেন ৪৪ রান। এছাড়া মোহম্মাদ নেওয়াজের ২২ রান উল্লেখযোগ্য। দ্বায়িত্বশীল ব্যাটসম্যানদের মধ্যে রেজওয়ান ১৪,বাবর ৪,ইফতেখার ৫, হায়দার আলী ০ রানে আউট হলে চাপে পরে যায়। 


ঘটনাবহুল শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। কিন্তু ইভান্সের করা ওই ওভারে দুই উইকেট হারিয়ে ৯ রান সংগ্রহে সমার্থ হয়। শেষ বলে দুই রান নেয়ার চেষ্টা করলেও সেকান্দার রাজা বল কুড়িয়ে ফেরত পাঠালে এক রানের বেশী নেয়া সম্ভব হয়নি। শাহীন শাহ আফ্রিদী হয়ে যান রান আউট। জয়ের আনন্দে মেতে ওঠে তখন জিম্বাবুয়ের ক্রিকেটাররা। রুদ্ধশ্বাস ম্যাচে জিতে যায় তারা ১ রানে। এটা পাকিস্তানের দুই ম্যাচে টানা দ্বিতীয় হার। 


শেয়ার করুন