২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৪:২২:৫৭ পূর্বাহ্ন


বাংলাদেশ সোসাইটির কার্যকরি কমিটির সভা
ওজনপার্কে মহান বিজয় দিবস উদযাপনের সিদ্ধান্ত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
ওজনপার্কে মহান বিজয় দিবস উদযাপনের সিদ্ধান্ত বাংলাদেশ সোসাইটির কার্যকরি কমিটির সভায় নেতৃবৃন্দ


বাংলাদেশ সোসাইটির নতুন কার্যকরি কমিটির প্রথম সভা গত ৩ নভেম্বর বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়া। সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন সিদ্দিকীর পরিচলনায় সভায় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি ফারুক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ মো. নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ আলম লিপি, জনসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরি সদস্য ফারহানা চৌধুরী, মো. আখতার বাবুল, আবুল বাশার ভূঁইয়া, মোহাম্মদ সাদী মিন্টু, শাহ মিজানুর রহমান।

নতুন কমিটির প্রথম এই কার্যকরি সভায় শুরুতেই দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোহাম্মদ রব মিয়া। তিনি বলেন, শত বাধাবিপত্তি পেরিয়ে নানান সংকট মোকাবিলা করে আজকের এই কার্যকরি কমিটির সভায় আমরা সকলে একত্রিত হওয়ার সুযোগ পেয়েছি। আর এই সুযোগটি সোসাইটির সম্মানিত ভোটার প্রবাসী বাংলাদেশিরা আমাদের কেন দিয়েছেন তা আমাদের সব সময় স্মরণ রাখতে হবে। নিরঙ্কুশ এই বিজয়ে আমাদের সকলের দায়িত্ববোধ ও দায়বদ্ধতা অনেক অনেকগুণ বেড়েছে তাও মনে রাখতে হবে। এ সময় তিনি উপস্থিত কার্যকরি কমিটির সকল কর্মকর্তাকে গঠনতন্ত্র অনুযায়ী নিজ নিজ দায়িত্ববোধের প্রতি যতœশীল হওয়া এবং তা পালন করার জন্য অনুরোধ করেন।

সভাপতির বক্তব্যের পর একে একে কার্যকরি কমিটির সকল কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে একে অন্যের সাথে পরিচিত হন এবং সংক্ষিপ্তভাবে সংগঠন নিয়ে নিজেদের ভাবনা ও মতামত তুলে ধরেন। এ সময় সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর ওজন পার্কের দেশি সিনিয়র সেন্টারে উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। ফারুক চৌধুরীকে আহ্বায়ক আবুল কালাম ভূঁইয়াকে সদস্য সচিব এবং যুগ্ম আহ্বায়ক মাইনুল উদ্দিন মাহবুব, যুগ্ম সদস্য সচিব টিপু খান প্রধান সমন্বয়কারী আবুল বাশার ভূঁইয়া ও সমন্বয়কারী প্রদীপ ভট্টাচার্য এবং শাহ মিজানকে দিয়ে উদযাপন কমিটি গঠন করা হয়। অনুষ্ঠান সফল করতে সকলের সহযোগিতা কামনা করা হয়।

এদিকে সভায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর একুশে ফেব্রুয়ারি বৃহৎ পরিসরে উদযাপনের লক্ষ্যে মহিউদ্দিন উদ্দিন দেওয়ানকে আহ্বায়ক আমিনুল ইসলাম চৌধুরীকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ম আহ্বায়ক ফারুক চৌধুরী, যুগ্ম সদস্য সচিব ফারহানা চৌধুরী, প্রধান সমন্বয়কারী মাইনুল উদ্দিন মাহবুব ও সমন্বয়কারী সাদী মিন্টু এবং আক্তার বাবুল।

কার্যকরি কমিটির প্রথম এই সভা সমাপ্তির পূর্বে সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকী কমিটির সকল নেতৃবৃন্দকে অনুরোধ জানিয়ে বলেন, যারা এখনো পর্যন্ত বাংলাদেশের সোসাইটির আজীবন সদস্য হননি তারা আগামী কার্যকরি মিটিং এর আগেই তা সম্পূর্ণ করবেন। একইসাথে কমিউনিটির অন্য মানুষদেরও আজীবন সদস্যপদ গ্রহণের জন্য উদ্বুদ্ধ করেন।

শেয়ার করুন