২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:৫৮:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সংবর্ধনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান
শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২৩
শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মঞ্চে উপবিষ্ট নেতৃবৃন্দ


আওয়ামী লীগ এবং শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা সাহসের সাথে কাজ করতে পারছি। সিলেটের প্রতিটি উপজেলায় উন্নয়নমূলক কাজ করছি। আগামী দ্বাদশ সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ সেই নির্বাচনে আমরা আপনাদের সহযোগিতা চাই। তবে আমি এবারের সংসদ নির্বাচনে প্রার্থী হবো না। সিলেট জেলা আওয়ামী পরিবার আয়োজিত এক সংবর্ধনা সভায় সিলেটে জেলা পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান এসব কথা বলেন। অনুষ্ঠানটি গত ২ জুলাই সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়। বিশিষ্ট চিকিৎসক ডা. জিয়া উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং আয়োজন কমিটির আহ্বায়ক ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ এবং আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। অন্যদের মধ্যে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভীন, আয়োজক কমিটির প্রধান সমন্বয়কারী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজি এনাম, যুক্তরাষ্ট্র আওয়য়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, মহি উদ্দিন দেওয়ান, এস এম গোলাম রব্বানী, স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম, যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মিসবাহ আহমেদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল জলিল, আবু লেইস, আব্দুল হাসিব মনিয়া, বদরুল হক, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের সদস্য ইফজাল চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মখলু মিয়া, আজাদ উদ্দিন, শিরিন আক্তার দিবা, আলী হোসেন গজনবী, আতাউল গনি আসাদ, সাব্বির আহমেদ, জাইন উদ্দিন, আকমল খান, জাহাঙ্গীর হোসেন, নূর উদ্দিন, হেলিম উদ্দিন, ওয়াহিদ পারভেজ, শাখাওয়াত আলী, সরওয়ার হোসেন, রেজাউল আলম অপু, মিজানুর রহমান চৌধুরী, জামাল হোসেন প্রমুখ।

অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, আমি ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে আসি। আপনাদের এই আয়োজন আমাকে আপ্লুত করেছে। আপনারা আমার সম্পর্কে অনেক প্রশংসা করেছেন, সেজন্য আপনাদের ধন্যবাদ। তবে আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে বেঁচে থাকতে চাই। দল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যখন যে দায়িত্ব দেবেন, আমি তা পালন করবো এবং আপনাদেরও করা উচিত। তিনি বলেন, আপনারা অনেকেই জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা বলেছেন, কিন্তু আগামী নির্বাচনে আমি প্রার্থী হবো না, আমি জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে চাই। ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে, সিলেটের ১৯টি আসনে নেত্রী যাকে প্রার্থী দেবেন, আমরা তার পক্ষে কাজ করবো। এমনকি যদি জোটের প্রার্থীও হয়, আমরা সেই প্রার্থীর পক্ষে কাজ করবো। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ হচ্ছে মানুষের সংগঠন। জাতির জনক বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়েছেন। আওয়ামী লীগ ভাষা আন্দোলন থেকে শুরু করে সব আন্দোলন করেছেন। বাংলাদেশের ইতিহাস লিখতে গেলে আওয়ামী লীগকে বাদ দেওয়া যাবে না। তিনি বলেন, দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনেও মাঠে ছিলাম, জিয়াবিরোধী, এরশাদবিরোধী এবং খালেদাবিরোধী আন্দোলন করেছি, জেল খেটেছি। আমাদের অনেক নেতাকে হত্যা করা হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই সিলেটের সব উন্নয়ন হয়েছে। আমরা আন্তর্জাতিক বিমানবন্দর পেয়েছি, সিলেট শিক্ষা বোর্ড পেয়েছি, পাসপোর্ট অফিস পেয়েছি, রাসেল টেক্সটাইল পেয়েছি। এছাড়াও ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হয়েছি, পদ্মা সেতু পেয়েছি, কর্ণফুলী টানেল পেয়েছি, মিয়ানমারের সাথে সমস্যা ছিল, তার সমাধান হয়েছে। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনির বিচার করেছেন, যুদ্ধাপরাধীদের বিচার করেছেন, জঙ্গি নির্মূল করেছেন। তিনি আরো শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। গ্রামকে শহর করছি। পিছিয়ে জনগোষ্ঠীকে এগিয়ে নিচ্ছি। তিনি বলেন, এখন আমাদের প্রয়োজন ভালো মানুষদের সামনে নিয়ে আসা, তাদের স্থান দেওয়া। সেই সাথে দেশপ্রেম নিয়ে কাজ করা। তিনি প্রবাসীদের উদ্দেশে বলেন, আপনাদের জন্য আমার দরজা সব সময় খোলা।

শেয়ার করুন