২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:২০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বাংলাদেশ ও নোয়াখালী সোসাইটির কর্মকর্তাদের পিন্টুর সংবর্ধনা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
বাংলাদেশ ও নোয়াখালী সোসাইটির কর্মকর্তাদের পিন্টুর সংবর্ধনা বক্তব্য রাখছেন মাইন উদ্দিন পিন্টু


বাংলাদেশ সোসাইটি ও বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তাদের সংবর্ধনা জানালেন অ্যাংকর ট্রাভেলস এবং মানি ট্রান্সফারের প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী মাইন উদ্দিন পিন্টু। সেই সাথে জানালেন তার নতুন ভিশন মর্টগেজ ওয়ার্ল্ড ব্যাংকার্সের মর্টগেজ অফিসার হিসেবে যোগদানের বিষয়টি। কমিউনিটি অ্যাকটিভিস্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং কমিউনিটি অ্যাকটিভিস্ট আরজু হাজারির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মর্টগেজ ওয়ার্ল্ড ব্যাংকাসের প্রেসিডেন্ট সাইকেল লাগোডিস। প্রধান বক্তা ছিলেন মর্টগেজ ব্যাংকাসের লোন অফিসার? সেলস ডিরেক্টর আবু সাঈদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, বৃহত্তর নোয়াখালী সোসাইটির সাধারণ সম্পাদক ইউছুফ জসীম, ট্রাফিক এজেন্ট ইউনিয়নের নেতা সাঈদ রহিম, চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী, স্যাম্যান গ্লোবাল মানি ট্রান্সফারের প্রেসিডেন্ট মাসুদ রানা তপন, কমিউনিটি অ্যাকটিভিস্ট আবু নাসের।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বৃহত্তর নোয়াখালী সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হাজি মফিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক তাজু মিয়া, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, শিক্ষাবিষয়ক সম্পাদক মাইনুল উদ্দীন মাহবুব, কার্যকরি সদস্য সাদী মিন্টু, শাহ মিজান, আবুল বাসার ভূইয়া, মোহাম্মদ নাসিম, বৃহত্তর নোয়াখালী সোসাইটির কোষাধ্যক্ষ মহিউদ্দিন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি অ্যাকটিভিস্ট ও বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম চৌধুরী, রিয়েলেটর সরওয়ার খান বাবু, মোহাম্মদ কবির প্রমুখ। সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক অ্যাংকার ট্রাভেলস এবং মানি ট্রান্সফারের প্রেসিডেন্ট মাইন উদ্দিন পিন্টু। তার তার বক্তব্যে বলেন, তিনি কীভাবে আমেরিকায় আসেন। সে ক্ষেত্রে তার শ্বশুরের ভূমিকার কথা তুলে ধরেন। তিনি আরো বলেন, আমার উদ্দেশ্য ছিলো বাংলাদেশ সোসাইটি এবং বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তাদের সম্মাননা জানানো। সেই লক্ষ্যেই আজকের আয়োজন। তিনি বলেন, কীভাবে ওজন পার্কে ব্যবসা শুরু করেন এবং সাধারণ মানুষ তাকে কীভাবে সহযোগিতা করেছেন তা উল্লেখ করেন। সেই সাথে তিনি তার মর্টগেজ ওয়ার্ল্ড ব্যাংকার্সের সাথে জড়িত হলেন এবং প্রবাসী বাংলাদেশিদের বাড়ির স্বপ্ন পূরণ করতে চান তা তুলে ধরেন।

প্রধান অতিথি মাইকেল লাগোডিস বলেন, আপনাদের মতো আমাদের পরিবারও এখানে ইমিগ্র্যান্ট। সতরাং আমি ইমিগ্র্যান্টদের অবস্থা বুঝি। তিনি বলেন, আমি প্রায় ৩৫ বছর ধরে ব্যাংকে কাজ করছি। গত ৫ বছর ধরে বাংলাদেশি কমিউনিটির সাথে কাজ করছি। ইতিমধ্যেই আমরা বাংলাদেশি কমিউনিটির আস্থা অর্জন করেছি। যে কারণে যারা আমাদের বাড়ি থেকে একটি বাড়ি ক্রয় করেছেন, এখন তারা দুটো বাড়ি ক্রয় করছেন। আমরা সেক্ষেত্রে পুরোপুরি সহযোগিতা করছি। তিনি বলেন, আমাদের ব্যাংক চেক, ওয়ালস ফার্গো এবং সিটি ব্যাংকসহ বড় বড় ব্যাংকের মতো ক্রিটিক্যাল নই, আমরা সহজেই ঋণ প্রদান করে থাকি। তিনি বলেন, আমি আপনাদের সহযোগিতা চাই। তিনি উল্লেখ করেন আমরা মোট ১৩ ব্যাংকের সাথে কাজ করছি, যার মধ্যে ৬টি হচ্ছে মর্টগেজ ব্যাংক।

আবু সাঈদ চৌধুরী বলেন, আপনারা যারা আজকের অনুষ্ঠানে এসেছেন তারা সব সময়ই কমিউনিটির পাশে রয়েছেন। আপনারা মানবসেবা করে যাচ্ছেন। তিনি বলেন, আমাদের ব্যাংক প্রায় ২৮ বছর ধরে সেবা দিয়ে যাচ্ছে। এই সেবা হচ্ছে মানুষের স্বপ্ন পূরণের। যারা আমেরিকায় থাকেন, কষ্ট করে অর্থ উপার্জন করেন তাদের প্রত্যাশা থাকে একটি বাড়ির। তাদের সেই প্রত্যাশা আমরা পূরণ করছি। তিনি বলেন, বর্তমানে ইন্টারেস্ট রেট ৭-এর ওপরে। কিন্তু আমাদের ব্যাংক থেকে ঋণ নিলে আমরা এখন ৫ থেকে ৬ শতাংশ পাসেন্ট ইন্টারেস্টে ঋণ দিচ্ছি। আমাদের ব্যাংকে বিভিন্ন ধরনের প্রোগ্রাম রয়েছে। সেই সব প্রোগ্রামের মাধ্যমে আপনারা আমাদের ব্যাংক থেকে ঋণ নিতে পারেন। তিনি বলেন, বর্তমানের কমিউনিটির মধ্যে লাইসেন্স ছাড়াও অনেক ব্রোকার রয়েছে, যদিও তাদের শেষ পর্যন্ত ব্যাংকে যেতে হয়। তারা কাজ করে মধ্যস্বত্বভোগী হিসেবে আপনার অর্থ নিয়ে যাচ্ছে। আপনারা আমাদের মাধ্যমে সরাসরি ঋণ নিতে পারেন। আমরা হচ্ছি ডাইরেক্ট ল্যান্ডার।

আব্দুর রব চৌধুরী এসব বিষয়ে আরো বেশি বেশি করে ওয়ার্কশপ করার আহ্বান জানান। তিনি বলেন, কমিউনিটির অনেকেই সঠিক নেতৃত্ব পাচ্ছেন না, যে কারণে তারা বিভ্রান্ত হচ্ছেন এবং কেউ কেউ অর্থ হারাচ্ছেন।

এ ছাড়াও অনুষ্ঠানে প্রায় সব বক্তাই মাইন উদ্দিন পিন্টুর মততা এবং কর্মনিষ্ঠা নিয়ে প্রশংসা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি, বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা, বৃহত্তর নোয়াখালী সোসাইটির কর্মকর্তাদের ফুল দিচ্ছে শুভেচ্ছা জানানো হয়। অন্যদিকে মাইকেলের মেয়েকেও ফুল দিয়ে অভিনন্দন জানান মিসেস পিন্টুসহ অন্যরা।

শেয়ার করুন