২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৩:৫৫:০৯ অপরাহ্ন
শিরোনাম :


কুমিল্লা সমিতির স্মরণকালের বৃহত্তম বনভোজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
কুমিল্লা সমিতির স্মরণকালের বৃহত্তম বনভোজন কুমিল্লা সমিতির বনভোজনের দৃশ্য


সম্প্রীতি ও সৌহাদ্যপূর্ণ পরিবেশে কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনকের বনভোজন ২০২৩ অনুষ্ঠিত হয় নান্দনিক ও মনোরম পরিবেশে লং আইলেন্ডের সানকিন মেডো স্টেট পার্কে। যুক্তরাষ্ট্র প্রবাসী কুমিল্লাবাসীর দীর্ঘদিনের প্রতিক্ষার পর গত ১৩ আগস্ট বোরবার কয়েকটি বাসসহ শতশত প্রাইভেট গাড়ির বহরে আসা লোকজনদের উপস্থিততে পার্ক মুহূর্তের মধ্যেই পরিণত হয় এক বিশাল মিলন মেলায়।

সকালের নাস্তা শেষে মাওলানা সৈয়দ ফখরুদ্দীন আল রাজীর দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে বনভোজন উদ্বোধনের পর শুরু হয়। সাধারণ সম্পাদক মোঃ আল আমিনের তত্ত্বাবধানে কিশোর-কিশোরী, যুবক-বয়স্কদের দৌড় প্রতিযোগিতা এবং মহিলাদের হাড়ি ভাংগা ও বালিশ খেলা অনুষ্ঠিত হয়। সে এক অপরূপ সম্প্রীতির নয়নাভিরাম দৃশ্য। শিশুদের মাঝে বিতরণ করা হয় নানান ধরনের খেলনা, জুস ও চিপস। এরই মধ্যে আসতে থাকেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সেবামূলক প্রতিষ্ঠানের নেতৃত্বে থাকা কুমিল্লার কৃডু সন্তনরা এবং আমন্ত্রিত অতিথিরা ।

অতিথিদের স্বাগত জানান সভাপতি বদরুল হক আজাদ এবং বনভোজন কমিটির আহ্বায়ক সাইফুল আমিনসহ অন্যান্য কর্মকর্তারা। ওজনপার্কের নতুন রেস্টুরেন্ট বৈঠকখানা থেকে সরবরাহকৃত দুপুরের সুস্বাধু খাবার পরিবেশনা ছিল অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ, যা বনভোজনে এনে দেয় এক নতুন মাত্রা।

বনভোজন ২০২৩ শুরু থেকে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্রের সাবেক সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী ও সিঃ সহ-সভাপতি-মো: সিরাজুল ইসলাম জামাল। কুমিল্লা সমিতির সভাপতি বদরুল হক আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আল আমিন, বনভোজন কমিটির সদস্য সচিব মঈনউদ্দিন মিয়াজী ও সহ সাধারণ সম্পাদক রুহুল আমিনের যৌথ পরিচালনায় শুরু হয় পুরষ্কার বিতরণ ও শুভেচ্ছা বিনিময়।

বনভোজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনের সাবেক চেয়ারম্যান এডঃ জামাল আহমেদ জনি, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য এমদাদুল হক কামাল, মফিজুর রহমান, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, কুমিল্লা সোসাইটির সভাপতি ডা. আলী আহমেদ, বাংলাদেশ সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুইয়া, সাংকৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি, বিশিষ্ট ব্যবসায়ী শাহাবউদ্দিন চৌধুরী, শফিক রহমান দুলাল, আমীর হোসেন কামাল, বিশিষ্ট যুবনেতা আবুল কাসেম, বাংলাদেশ সোসাইটির সাবেক নির্বাচন কমিশনার মো: রুহুল আমিন সরকার, কুমিল্লা সোসাইটির সাধারণ সম্পাদক খালেদুর রহমান সবুজ, সিঃ সহ-সভাপতি মো: সালাউদ্দিন চৌধুরী, নিউ কার্ক ফ্রেন্ডস ফ্যামিলির সভাপতি আব্দুল লতিফ, বিশিষ্ট ব্যবসায়ী সরোয়ার খান বাবু, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, বরুড়া এসোসিয়েশনের সভাপতি সুলেমান মজুমদার, লাকসাম ফাউন্ডেশন সভাপতি মসিউর রহমান মজুমদার, কুমিল্লা সমিতি উপদেষ্টা শাজাহান সিরাজী, সহ সভাপতি লিয়াকত আলী, কবির হোসেন, খায়রুল ইসলাম খোকন, মুফতি আনোয়ারুল করিম, শাহ আলম, আজিজুর রহমান, মনির হোসেন, মো: বদিউল আলম, কামাল উদ্দিন, গিয়াস উদ্দিন, শওকত পাটয়ারী, নুর আলম, সাইদুজ্জামান রিংকু, আজাদ হোসেন, রাতুল ইসলাম রাব্বি, ওমর ফারুক, নাছির উদ্দিন, ইকবাল হোসেন, জিনিয়া আমিন মুনমুন, কামাল উদ্দিন, খোরশেদ আলম মেম্বার, কামাল উদ্দিন খান, মোস্তাক আহমেদ, মাহবুবুল আলম, মোহাম্মদ ইউসুফ, দেলোয়ার  হোসেনসহ অনেক নেতৃবৃন্দ।

র‌্যাফেল ড্র’র বিশেষ আকর্ষণী ছিলো ১০০০ ডলার প্রথম পুরস্কার এবং দ্বিতীয় পুরস্কার সোনার গহনাসহ ২১টি পুরস্কার ঘোষণা ও বিজয়ীদের মাঝে হস্তান্তর করা। এরইমধ্যে পরিবেশন করা হয় ঝালমুড়ী ও ঐতিহ্যবাহী পান-সুপারি। পরিশেষে সভাপতি বদরুল হক আজাদ ও সাধারণ সম্পাদক মোঃ আল আমিন উপস্থিত সবাইকে ধন্যবাদ ও আগামী দিনে সহযোগিতার আহ্ববান জানিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন