০৮ মে ২০১২, বুধবার, ০৮:৪৪:০৪ পূর্বাহ্ন


হৃদয়ে নারায়ণগঞ্জের অনুষ্ঠান
নারায়ণগঞ্জবাসীর জন্য ১০০ কবর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩০-১১-২০২২
নারায়ণগঞ্জবাসীর জন্য ১০০ কবর অনুষ্ঠানে নেতৃবৃন্দ


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন হৃদয়ে নারায়ণগঞ্জ ইনক। পুরো বছরই এই সংগঠনের পক্ষ থেকে নানাধরনের অনুষ্ঠান আয়োজন করা হয়। এবারো আয়োজন করা হয়েছিলো টার্কি পার্টির। অনুষ্ঠানটি গত ২৬ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মূলধারার রাজনীতিবিদ এবং ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ারের প্রেসিডেন্ট এবং জেবিবিএ’র সভাপতি গিয়াস আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি শামসুল আলম লিটন, সাবেক সভাপতি নূরুল হক, বিশিষ্ট ব্যবসায়ী সারওয়ার খান বাবু, জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক গোলাম এম হায়দার মকুট, প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, হুমায়ুন কবীর তুহিন। অনুষ্ঠানে বিপুলসংখ্যক নারায়ণগঞ্জবাসী ছাড়াও কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। হৃদয়ে নারায়ণগঞ্জ সংগঠনটি অন্যান্য সংগঠনের চেয়ে একটু ব্যতিক্রম। কারণ সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম সবসময় হৃদয়ে লালন করেন এই বিষয়টি। যে কারণে সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি সামাজিক দায়িত্ববোধকেও তিনি প্রধান্য দিয়ে থাকেন। যে কারণে সংগঠন প্রতিষ্ঠার সময়ই ঘোষণা দিয়েছিলেন নারায়ণগঞ্জবাসীর জন্য কবর ক্রয় করার। প্রথমে নিজেরাই  ঘোষণা দিয়েছিলেন ১৫টি কবরের অর্থ দেয়ার। এই ১৫টি কবর সংগঠনের পক্ষ থেকে দুস্থদের দেয়া হবে। থ্যাঙ্কস গিভিংয়ের অনুষ্ঠানে সভাপতি নিজেই ঘোষণা করেন যে, তাদের ১০০টি কবর হয়েছে নিউজার্সিতে। এর মধ্যে গিয়াস আহমেদ ২টা কবরের অর্থ দিয়েছেন। আগে একটি কবরের অর্থ দেন অনুষ্ঠানে আরেকটি কবরের অর্থের ঘোষণা দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দীপক সাহা, হাবিবুর রহমান, সংগঠনের সহ-সভাপতি আতিকুর রহমান, কামাল হোসেন টিটো, মোহাম্মদ আনোয়ার মিয়া, কহিনুর আক্তার পলি, বাবলী হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে গিয়াস আহমেদ বলেন, থ্যাঙ্কস গিভিং ডে এখন আমাদের কমিউনিটিও পালন করে। এটা পালন করা দোষের কিছু না। তিনি বলেন, প্রতিটি সামাজিক সংগঠনের উচিত বনভোজন না করে বা অর্থ কম খরচ করে নিজ নিজ এলাকার উন্নয়নে ভূমিকা রাখা।

সভাপতি অনুষ্ঠানতে সফল এবং সার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানের শেষপর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী বীনা বর্মণ ও বাবলী হক। অনুষ্ঠানে টার্কি কেটে সবার মাঝে পরিবেশন করা হয়।

শেয়ার করুন