২৯ মার্চ ২০১২, শুক্রবার, ৬:২৭:২৩ অপরাহ্ন


এসএসসি ১৯৮৬ ব্যাচের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী রঙিন উৎসব সম্পন্ন
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ২৬-০১-২০২৩
এসএসসি ১৯৮৬ ব্যাচের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী রঙিন উৎসব সম্পন্ন শুভেচ্ছা বক্তব্য রাখছেন উৎসব চেয়ারম্যান অ্যাডভোকেট মাহফুজুর রহমান


গত ২০ জানুয়ারি হযরত শাহজালাল (রা:) স্মৃতি বিজড়িত সুরমা নদীর পাড়ে জাকারিয়া সিটির এক্সেলসিওরে এসএসসি ১৯৮৬ ব্যাচের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব অনুষ্ঠিত হয়। চা বাগান ঘেরা অরণ্য কুন্তলা বাংলার শ্যামল মাটির গন্ধ বুকে ধারণ করে সাফল্যের সাথে গভীর রাতে কেক কাটার মাধ্যমে শেষ হয়। এবং ২০২৪ চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী চট্টগ্রামে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়।


দৃঢ় হোক বন্ধুত্ব, সহযোগিতার বন্ধনে  এই  শ্লোগানকে  সামনে রেখে সিলেটে সম্পন্ন হলোএসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশএর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ২০২৩ সম্মেলন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৮৬ ব্যাচের হাজারখানেক শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়।গত ২০ জানুয়ারি শুক্রবার সকালে জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন বেলুন উড়িয়ে দিনব্যাপী উৎসবটির উদ্বোধন করা হয়।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসব চেয়ারম্যান অ্যাডভোকেট মাহফুজুর রহমান, কো-চেয়ারম্যান মারসাদ আক্তার খুকী আতাউর রহমান, উৎসব উপদেষ্টা মো. মোক্তার হোসেন, চিফ কো-অর্ডিনেটর অ্যাডভোকেট আব্দুল আহাদ, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় সভাপতি মো. জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগের সভাপতি লায়ন খন্দকার কামরুল হাসান এমজেএফ, উৎসব ডেপুটি কো-অর্ডিনেটর মনসুর আলম চৌধুরী টিপু অর্গানাইজিং কনভেনর ডেপুটি কো-অর্ডিনেটর মো. মোবারক হোসেন এস আই, সিলেট বিভাগের বিভাগীয় কো-অর্ডিনেটর শেখ নজরুল ইসলাম আশিক, চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, রংপুর বিভাগের বিভাগীয় কো-অর্ডিনেটর মো. মাহফুজার রহমান রুবেল, ঢাকা বিভাগের বিভাগীয় কো- অর্ডিনেটর মো. শফিকুল ইসলাম, উৎসব সদস্য সচিব মুহাম্মদ শহীদুল্লাহ সিদ্দিকী, উৎসব আহ্বায়ক আশরাফুল হক সোহেল, জগলু চৌধুরী, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ।


উদ্বোধনী বক্তব্যে অ্যাডভোকেট মাহফুজুর রহমান বলেন, ‘এসএসসি ব্যাচ ১৯৮৬দেশের অন্যতম বৃহৎ একটি সংগঠন। দেশের বিভিন্ন প্রান্তে আর্তমানবতার সেবায় আমাদের কার্যক্রম অব্যাহত আছে। পাশাপাশি নিজেদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরো সুদৃঢ় করতে বিগত তিন বছর থেকে পুনর্মিলনীর আয়োজন করা হচ্ছে। এবারের আয়োজন ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি বলেন, মানুষের পাশে থেকে মানুষকে সাথে নিয়েই আমাদের পথচলা। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।


দিপালী বিশ্বাসের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শামসুজ্জামান দিনার গীতা পাঠ করেন ডি. কে জিতেন। দিনব্যাপী এই মিলনমেলাকে স্মরণীয় করে রাখতেমানবিকতায় ৮৬ ব্যাচ এর উদ্যোগে ৩০০ জন দু:স্থ অসহায় মানুষের মধ্যে চাদর বিতরণ করা হয়। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান, জন্মবার্ষিকী কেক কাটা, র‌্যাফেল ড্রসহ বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

শেয়ার করুন