২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:৪০:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সেনেগালকে সহজে হারিয়ে শেষ আট এ ইংল্যান্ড
পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টারে ফ্রান্স
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২২
পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টারে ফ্রান্স গোলের পর এমবাপ্পে। একই করেন দুই গোল/ছবি সংগৃহীত


পোল্যান্ড তেমন কোনো বাধাই তৈরী করতে পারেনি। ফ্রান্স স্বাভাবিক ছন্দে খেলেই ওই পোল্যান্ডকে ৩-১ গোলের বড় ব্যাবধানে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে। খেলায় এমবাপ্পে করেন দুর্দান্ত দুই দল। তবে প্রথম গোলটি করেছিলেন অলিভার জিরু। ৪৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। তবে ওই গোলের মুল কারিগর ছিলেন কিলিয়ান এমবাপ্পে। 

অপর ম্যাচে সেনেগালকে ৩-০ গোলের বড় ব্যাবধানে হারিয়ে শেষ আট এ জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। 

ফ্রান্স - পোল্যান্ড 

আক্রমন পাল্টা আক্রমনে খেলাটি উপভোগ্য ছিল। কিন্তু পোলিশরা গোলদানে তেমন মুন্সিয়ানার ছাপ রাখতে না পারায় ব্যর্থ হয়েছেন। অপরদিকে ফরাসীরা সুযোগ তৈরী করে সেটা কাজে লাগিয়ে গোল আদায় করে নিয়েছেন। বিশেষ করে দ্বিতীয়ার্ধে এমবাপ্পে। দুটি গোলই অনেকটা একই ধাচের। বল নিয়ে ডিবক্সে ডুকে সময় নিয়ে গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়ান। পোলিশ রক্ষনভাগের সবাই থাকলেও এমবাপ্পেকে বাধা দেয়ার সুযোগ তৈরী করতে পারেনি।

৭৪ মিনিটে ও অতিরিক্ত সময়ের শুরুতেই করেন আরো একটি ৩-০। শেষের দিকে ফরাসী রক্ষনভাগের একজনের হাতে লাগলে ভার দেখে নিশ্চিত হন রেফারি। সেখান থেকে পেনাল্টিতে গোল করে ব্যাবধান কমান হুগো লরিসও। ১-৩। 


ইংল্যান্ড - সেনেগাল 

 এ ম্যাচে যতটা উত্তেজনা ছড়াবে ভাবা হয়েছিল তা হয়নি। অনেকটা এক তরফা খেলে জিতেছে ইংল্যান্ড।  ম্যাচের ৩৮ মিনিটে প্রথম লিড নেয় ইংল্যান্ড। গোল করেছিলেন জর্ডান হ্যান্ডারসন। বেলিংহ্যাম থেকে বল জালে পাঠান জর্ডানকে ১-০। পরের গোল করে কৃতি স্ট্রাইকার হ্যারি কেইন ২-০। প্রধমার্ধ এর অতিরিক্ত সময় হয় সে গোল। 

 খেলার দ্বিতীয়ার্ধের তথা ম্যাচের ৫৭ মিনিটে গোল করেন আবারও ইংল্যান্ড। এবার সেটা করেন উইঙ্গার বুকোয়াকা সাকা ৩-০। এরপর অবশ্য ইংল্যান্ড নিজেদের সেভ করে খেলেছেন। সেনেগালও বুদ্ধিমত্বার সঙ্গে সামাল দেন প্রতিপক্ষকে। 





শেয়ার করুন