২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৬:২২:০০ পূর্বাহ্ন


জাবি অ্যালামনাইয়ের পৌষ উৎসব আয়োজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
জাবি অ্যালামনাইয়ের পৌষ উৎসব আয়োজন জাবির পৌষ উৎসবে অংশগ্রহণকারীরা


কনকনে শীতের আমেজ নিয়ে দরজায় কড়া নাড়ছে বাংলা পৌষ মাস। মনে পড়ে, ক্যাম্পাসের সেই শীতের সন্ধ্যার কথা? গায়ে শাল, মাথায় টুপি পরে ট্রান্সপোর্ট কিংবা চৌরঙ্গীর মোড়ে দাঁড়িয়ে গরম গরম ধোঁয়া ওঠা ভাঁপা পিঠা কিংবা ঝাল ভর্তা দিয়ে চিতই পিঠা খাওয়ার কথা? আমাদের প্রাণের ক্যাম্পাসের সেসব মুহূর্ত চিরসবুজ রাখতে জাহাঙ্গীরনগর অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আমেরিকা আয়োজন করে পৌষ উৎসবের।

গত ৪ ডিসেম্বর প্রবাসে বসবাসরত জাবিয়ান অ্যালামনাইদের সবচেয়ে বড় সংগঠন জাহাঙ্গীরনগর অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আমেরিকা জ্যামাইকার একটি পার্টি হলে আয়োজন করে ক্যাম্পাস জীবনের স্মৃতিবিজড়িত পার্বণ পৌষ উৎসব। শীতের আগমনী বার্তা নিয়ে শুরু হয় এই আয়োজন, সাথে ছিলো সম্মিলিত সংগীত। বাহারি রকমের শীতের পিঠা-পায়েসের সমাহার বসে যেন এই পৌষ উৎসবে। অনুষ্ঠানের শুরুতে প্রজন্ম জাহাঙ্গীরনগর শীতের আগমনীবার্তা সংগীত পরিবেশন করে। আমন্ত্রিত সকল অতিথিকে শীতের পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়। পুরো আয়োজন জুডে চলে নাচ গান, পিঠা খাওয়া আর ক্যাম্পাসের স্মৃতিচারণ। সংগীত পরিবেশন করেন তৈমুর শাহরিয়ার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট ভাস্কর শিল্পী আকতার আহমেদ রাশা, নিউইয়র্কের পরিচিত মুখ মনিরুজ্জামান মনির, আশুতোষ সাহা, খুরশিদ মামুন, শহিদুল্লাহ মানিক, ফারজানা সাথি প্রমুখ।

সমাপনী বক্তব্যে সভাপতি শমিত মন্ডল এবং সাধারণ সম্পাদক দুররে মাকনুন নবনী সকলকে ধন্যবাদ জানান এতো বড় এবং এতো সুন্দর আয়োজনে যারা সহযোগিতা করেছেন এবং যারা অংশগ্রহণ করে সফল করেছেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শামীম আরা বেগম।

শেয়ার করুন