২০ এপ্রিল ২০১২, শনিবার, ০১:১৮:৪৭ পূর্বাহ্ন


সভাপতি ফারুক সম্পাদক আলম
বাংলাদেশি আমেরিকান পোস্টাল অ্যাসোসিয়েশন
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ০৬-০১-২০২৩
বাংলাদেশি আমেরিকান পোস্টাল অ্যাসোসিয়েশন নবনির্বাচিত কমিটির সদস্যরা


বাংলাদেশি আমেরিকান পোস্টাল এমপ্লয়িস অ্যাসোসিয়েশন ইউএসএ ইনকের নবগঠিত নির্বাহী কমিটির অভিষেক নতুন বছরের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান গত জানুয়ারি  জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। আমেরিকার ইতিহাসে বাংলাদেশি পোস্টাল এমপ্লয়িদের প্রথম সংগঠন যা সকলের উপস্থিতিতে এক মিলনমেলায় পরিণত হয়। সকলের মধ্যে ঐক্য সৌহার্দ্যপূর্ণ আচরণ ছিল চোখে পড়ার মতো। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি, প্রবাসের অতিপরিচিত মুখ সমাজসেবক মো. ফারুক হোসেন মজুমদার এবং অনুষ্ঠান সঞ্চালনের দায়িত্ব পালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ এন আলম মিনা।


অনুষ্ঠানে সুধীর একাংশ

সভার সভাপতির আসন গ্রহণ করেন মো. ফারুক হোসেন মজুমদার আমন্ত্রিত অতিথিরা। আমন্ত্রিত অতিথিদের মধ্যে  ছিলেন  নিউইয়র্কের অতি জনপ্রিয় অ্যাটর্নি এবং কুইন্স ডেমোক্রেটিক লিডার ল্যাট লার্জ মইন চৌধুরীবাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন দেওয়ান, পোস্ট অফিস কর্মকর্তা, পোস্ট মাস্টার মো. হুমায়ুন কবির পোস্ট মাস্টার মো. আহমেদ, সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য বিপ্লব ভৌমিক মিজানুর রহমান অসীম সাহা।

শুরুতেই  পবিত্র কোরআন তেলাওয়াত গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সাধারণ সম্পাদক মু. এন আলম মিনার ছেলে সামান আলম মোয়াজ। গীতা পাঠ করেন সংগঠনের নির্বাহী পরিষদের সদস্য দিপঙ্কর দেবনাথ। এরপর বাংলাদেশ এবং আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

নবনির্বাচিত নির্বাহী কমিটির পরিচয় শপথ গ্রহণের জন্য মঞ্চে আহŸান করা হয় এবং তাদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এই পর্বটি পরিচালনা করেন সদস্য বাংলাদেশ সোসাইটির সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী। নির্বাচিত কমিটির সকলকে শপথ বাক্য পাঠ করান পোস্ট মাস্টার মো. হুমায়ুন কবির।

সভাপতির শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে বক্তব্য পর্ব শুরু হয়। এরপর বক্তব্য রাখেন  সংগঠনের সাধারণ সম্পাদক মু. এন আলম মিনা। তিনি তার বক্তব্যের শুরুতেই উপস্থিত সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান এবং সংগঠনের নানা দিকনির্দেশনা সকলের কাছে তুলে ধরেন। তিনি উপস্থিত সকলের কাছে সংগঠনের উদ্দেশ্য এবং কেন এই সংগঠন তিনি তার বক্ততায় তুলে ধরেন। পরিশেষে সকলের আন্তরিক সহযোগিতা সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।

প্রধান অতিথি অ্যাটর্নি মইন চৌধুরী সকলকে  ইংরেজি নববর্ষের শুভেচ্ছা আইন বিষয়ক নানা দিকনির্দেশনা তুলে ধরেন এবং সংগঠনের মঙ্গল কামনা আইনগত সকল প্রকার সাহায্যের কথা ব্যক্ত করেন। বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন দেওয়ান তার বক্তব্যে সংগঠনের উত্তরোত্তর সাফল্য নানারকম সাংগঠনিক দিকনির্দেশনা দেন। তিনি উপস্থিত সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান।

পোস্ট মাস্টার মো. হুমায়ুন কবির পোস্ট অফিসে কর্মরত সকল কর্মীর  উদ্দেশে দিকনির্দেশনাপূর্বক বক্তব্য দেন। তিনি যে কোনো প্রয়োজনে সকলকে তার সাথে যোগাযোগ করার জন্য আহŸান জানান। ছাড়াও তিনি  বাংলাদেশি আমেরিকান পোস্টাল এমপ্লয়িস ইউএসএ ইনক সাফল্য সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আমন্ত্রিত অথিতির মধ্যে বক্তব্য রাখেন পোস্ট মাস্টার এম আহমেদ, সংগঠনের  উপদেষ্টান্ডলীর সদস্য বিপ্লব ভৌমিক, অসীম সাহা, মিজানুর রহমান, কার্যকরি কমিটির সিনিয়র  সহ-সভাপতি সানি গোপ, সহ-সভাপতি মতি লাল দাস, সংগঠনের কার্যকরি কমিটির সম্পাদকমন্ডলীর যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল হোসেন সানি, অর্থ সম্পাদক আমানুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক লুকমান রহমান, দফতর সম্পাদক মাহবুবুর রহমান বিপু, প্রচার প্রকাশনা সম্পাদক মো. মোজাম্মেল হক, সাজ্জাদ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক সাউদ আকাশ, ক্রীড়া সাংস্কৃতিক সম্পাদক মহিউদ্দিন রাজু, নির্বাহী সদস্য দিপঙ্কর দেবনাথ, অবুবকর  সিদ্দিক, এম কামাল, পাভেল মাহমুদ, প্রশান্ত সাহা, সাধারণ সদস্য হারি গোপাল সেন।

সংগঠনের সভাপতি মো. ফারুক হোসেন মজুমদার তার সমাপনী বক্তব্যে সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা সকলের সহযোগিতা চেয়ে সংগঠনের উত্তরোত্তর মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন