২৭ এপ্রিল ২০১২, শনিবার, ১০:১১:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সৌহার্দ্য সম্প্রীতিতে নর্থ বেঙ্গলের ইফতার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২৩
সৌহার্দ্য সম্প্রীতিতে নর্থ বেঙ্গলের ইফতার বক্তব্য রাখছেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল কাশেম


সৌহার্দ্য ও সম্প্রীতি এবং ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৫ এপ্রিল জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে সংগঠনের সভাপতি রাফায়েল তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশরাফের পরিচালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা, নিউইয়র্ক সিটি মেয়রের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মান, প্রধান পৃষ্ঠপোষক, বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসেফ বারী টুটুল, সাবেক সভাপতি আতোয়ারুল আলম, সংগঠনের উপদেষ্টা নাসের আলী খান পল, উপদেষ্টা ডা. চৌধুরী সারওয়ারুল হাসান, ডা. সি এম হাসান চন্দন, অনুষ্ঠানের আহ্বায়ক মোহাব্বত আলী আকন্দ, সদস্য সচিব রুবেল হাসান মুন্সী, প্রধান সমন্বয়কারী আবু কামাল পাশা, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল কাশেম, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, মোহাম্মদ রুহুল আমিন, যুগ্ম সদস্য সচিব আবু তারেক, জাহিদুল ইসলাম, নর্থবেঙ্গল ফাউন্ডেশন অপর অংশের সভাপতি ডা. আব্দুল লতিফ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, জাতীয়বাদী ফোরামের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম এন হায়দার মুকুট, প্রধান উপদেষ্টা একেএম রফিকুল ইসলাম ডালিম, জেবিবিএর সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনের সদস্য রুহুল আমিন সরকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষিবিদ আব্দুল কাদের, আতাউল আলম, আজিজুল হক মুন্না, নুরুল ইসলাম বর্ষন, আকাশ রহমান, মনিরুল ইসলাম মনির, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, লিটন তালুকদার, আবু কামাল পাশা, আব্দুল মতিন, মাকসুদুল এইচ চৌধুরী, এনায়েত হোসেন মুন্সী, আব্দুল মান্নান, আব্দুল বারি মৃধা, রাকিব উদ্দীন দুলাল, মোহাম্মদ আলী, ওয়াহেদ আলী ম-ল প্রমুখ।

নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা নাসির আলী খান বলেন, আজকে প্রমাণ হয়ে গেল এটাই ১ নম্বর নর্থবেঙ্গল ফাইন্ডেশন। অনেকদিন চেষ্টা করেছি সংগঠনকে এক করার জন্য। কিন্তু অপর অংশের ৩ বা ৪ জন মাইক পাগল নেতার কারণে ঐক্য হয়ে ওঠেনি। তিনি বলেন, আমাদের কমিউনিটিতে কিছু দুষ্টুলোক আছে, তারা ঐক্য চায় না। ওদেরকে বাদ দিয়েই আগামীতে পরিপূর্ণ ঐক্যবদ্ধ নর্থ বেঙ্গল ফাউন্ডেশন গড়ে তুলবো। রাতের পর রাত জেগে আমি, আসেফ বারী টুটুল ও রাব্বি খোকন মিলে গঠনতন্ত্র তৈরি করেছিলাম। আমি ১০ বছর সংগঠনের প্রধান উপদেষ্টা ছিলাম। ঐ অংশের এখনো প্রধান উপদেষ্টা ডা. সারওয়ারুল হাসান। আজকে এখানে। আগে আমি গর্ব করে বলতাম আমরাই অরিজিনাল।  কাশেমরা চলে গেছে। আমার দৃষ্টিভঙ্গি বদলে গেছে। আপনাদের কর্মকা- অবজার্ভ করে এই পোডিয়ামে দাঁড়িয়ে আপনাদের গ্রুপকে ১ নম্বর বলে স্বীকৃতি দিলাম। এ সময় পুরো হল করতালিতে ফেটে পড়ে।

আসেফ বারী টুটুল মাইক হাতে নিয়ে পল খানকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, আমরা নর্থ বেঙ্গলের ১৬ জেলাকে বুকে ধারণ করে এই সংগঠন করছি। আজকে যে স্বীকৃতি পল ভাই দিলেন তা আমাদের বড় পাওয়া। এর চেয়ে আর বেশি কিছু পাবার বা চাইবার নেই। আবারও পল ভাইকে ধন্যবাদ জানাই। সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশরাফ বলেন, ঐক্যের শপথ নিয়ে আমি দায়িত্ব গ্রহণ করেছিলাম। আজকে এই প্ল্যাটফর্মে পল ভাই, সারোয়ার ভাই, সি এম হাসান ভাই ও মুন্না ভাইকে একসঙ্গে পেয়েছি। সাধারণ সম্পাদক হিসেবে আমার এটাই বড় পাওয়া।

সভাপতি রাফেল তালুকদার বলেন, আমরা এক সময় এক ছাতার নিচে ছিলাম, মাঝে বিভক্তির সৃষ্টি হয়। তারপরেও আমরা ঐক্যের পক্ষে কাজ করেছি। সেই কাজ আজকে ফলপ্রসূ হয়েছে। তিনি অনুষ্ঠানকে সফল এবং সার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টরের ঈমাম ও খতিব মাওলানা আব্দুস সাদেক। দীর্ঘ দিন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের অনুষ্ঠানে যেন প্রাণের ছোঁয়া পাওয়া গেল। সকল বেদাবেধ ভুলে সবাই যেন ঐক্যের অনন্য নজির স্থাপন করলেন। পুরো অডিটোরিয়ামে ছিল উপচে পড়া ভিড়। অনুষ্ঠানে নর্থ বেঙ্গলবাসী ছাড়াও কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন