২৯ মার্চ ২০১২, শুক্রবার, ৬:৩০:১৯ অপরাহ্ন


আইএমএস দীর্ঘমেয়াদী কৌশলগত পরিকল্পনা গ্রহণ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০২-২০২৩
আইএমএস দীর্ঘমেয়াদী কৌশলগত পরিকল্পনা গ্রহণ


যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ব্যবস্থাকে একটি  শক্তিশালী এবং আরো অন্তর্ভুক্তিমূলক ইমিগ্রেন্টদের ব্যাপকভাবে স্বাগত জানাতে ইউএস সিটিজেনশিপ এন্ড ইমিগ্রেশন সার্ভিসেস তিনটি বিষয়ে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করেছে। দীর্ঘমেয়াদী লক্ষণগুলি হাই লাইট করে প্রেসিডেন্ট বাইডেন প্রশাসন একটি অর্থবহ প্রতিশ্রুতির সমর্থনে যার মূল লক্ষ্য হচ্ছে যুক্তরাষ্ট্র একটি ইমিগ্রেন্ট দেশ। ইমিগ্রেন্ট দেশ হিসেবে আমেরিকান মূল মূল্যবোধের উপর ভিত্তি করেই কৌশলগত পরিকল্পনা গ্রহণ করেছে যার মূল লক্ষ্য হচ্ছে যোগ্য অভিবাসন বেনিফিটগুলোতে আরও অ্যাকসেস বাড়ানো। অভিবাসন ব্যবস্থায় অপ্রয়োজনীয় বোঝা দূর করা এবং অভিবাসী সম্প্রদায়ের সাথে বিশ্বাস স্থাপন করা ও বিশ্বাস পুনরুদ্ধারে চলমান এজেন্সি অগ্রাধিকারের সাথে সামঞ্জস্যপূর্ণ অবস্থান বজায় রাখা। 

তিনটি লক্ষ্য হচ্ছে- ১) অভিবাসন নীতি, প্রবিধান, কৌশল, প্রক্রিয়া ও যোগাযোগগুলি একত্রিকরণ করা যা একটি শক্তিশালী অভিবাসন ব্যবস্থাকে সমর্থন করা । 

২) একটি বৈচিত্র্যময়, নমনীয় এবং স্থিতিস্থাপক কর্মিবাহিনী গড়তে প্রয়োজনীয় প্রশিক্ষণ ও নিয়োগ দিয়ে ইমিগ্রেন্টদের আস্থা অর্জন করা। 

৩) কার্যকরি এবং দক্ষ ব্যবস্থাপনা গ্রহণ করে এজেন্সির কাছে অর্পিত সংস্থাগুলির দক্ষ এবং কার্যকর ব্যবহার, পরিচালনা, দায়িত্ব ভাগ করে লক্ষ্য অর্জনে সাংগঠনিক ক্ষমতা বাড়ানো এবং এজেন্সির মিশন পরিচালনা করার জন্য প্রতিযোগিতামূলক চাহিদা এবং অগ্রাধিকার মূল্যায়ণ এবং ভারসাম্য বজায় রাখা। 

শেয়ার করুন