২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৬:১৪:০৫ অপরাহ্ন


তিন সংস্করণেই বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন তিনি
হাতুরাসিংহেকে আবারও ফিরিয়ে আনল বিসিবি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৩
হাতুরাসিংহেকে আবারও ফিরিয়ে আনল বিসিবি চন্ডিকা হাতুরাসিংহে/ফাইল ছবি


কড়া হেডমাষ্টারও তার ছিল এক উপাধি। তার মেজাজ মর্জির জন্য অনেকের কাছেই অপছন্দ ছিলেন। এমন কী অনেক ক্রিকেটারের কাছেও অপছন্দের কোচ ছিলেন। কিন্তু বাংলাদেশ দলের ক্রিকেটার ও কর্মকর্তাদের পালসটা তিনি ভালই বুঝেছিলেন। তিনি সেটা বুঝেই পারফেক্ট পথে দল পরিচালনা করে সফলও হন। সেই চন্ডিকা হাতুরাসিংহেকেই আবারও ফিরিয়ে আনল বিসিবি।

আজ এক বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, পরবর্তি দুই বছরের জন্য বাংলাদেশের কোচের দ্বায়িত্ব পাচ্ছেন তিনি। ইতিমধ্যে তার সঙ্গে সব দেনদরবার চুড়ান্ত। ফেব্রুয়ারী থেকেই তিনি দ্বায়িত্ব নিতে চলে আসবেন। শ্রীলঙ্কান জাতীয় দলের হয়ে খেলা হাতুরাসিংহে মুলত ক্যারিয়ার গড়েছেন অস্ট্রেলিয়ায়। বাংলাদেশেরই তিনি প্রথম কোনো কোচের দ্বায়িত্ব লাভ করেছিলেন। আবারও সে দ্বায়িত্বে ফিরছেন। 

আপাতত তিন সংস্করণেই বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন তিনি। 

এদিকে বাংলাদেশের সবকিছুই তার চেনা জানা। ফলে আবারও কোচ হওয়ার প্রস্তাব পাওয়ার পরই তিনি তা সাদরে গ্রহন করেন। এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই চাকরি ছেড়ে চলে যান তিনি। গত ডিসেম্বরে রাসেল ডমিঙ্গো চলে যাওয়ার পর প্রধান কোচের শূন্য পদে সেই হাথুরুসিংহেকেই ফেরাল বিসিবি। মুলত ডমিঙ্গোকে বিসিবি ছেড়ে দেয়ার পরই গুঞ্জন উঠেছিল নতুন কোচ হাতুরাসিংহ। শেষ পর্যন্ত তাই হলো। 


বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে সর্বশেষ, অস্ট্রেলিয়ার কাউন্টি ক্লাব নিউ সাউথ ওয়েলস ব্লুজের সহকারী কোচের দায়িত্ব ছেড়েছেন হাথুরুসিংহে। দায়িত্ব পাওয়ার পর হাথুরুসিংহে বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলকে কোচিং করাতে পারার সুযোগ পাওয়াটা আমার জন্য সম্মানের। যখনই বাংলাদেশে এসেছি, এখানকার মানুষদের উষ্ণতা ও সংস্কৃতি ভালো লেগেছে। খেলোয়াড়দের সঙ্গে আবারও কাজ করতে ও তাদের সাফল্য উপভোগ করতে মুখিয়ে আছি।’


শেয়ার করুন