২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৯:১৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ইফতার মূলধারাসহ সর্বস্তরের নেতৃবৃন্দের অংশগ্রহণ
জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সৌহার্দ্য-সম্প্রীতির ব্যতিক্রমী আয়োজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সৌহার্দ্য-সম্প্রীতির ব্যতিক্রমী আয়োজন অনুষ্ঠানে অতিথি ও আয়োজকবৃন্দ


পবিত্র রমজান উপলক্ষে সৌহার্দ-সম্প্রীতি আর ব্যতিক্রমী আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম অনুকরণীয় এবং আদর্শ সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির (জেবিএফএস) ২০তম কমিউনিটি ইফতার ও দোয়া মাহফিল মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ‘কমিউনিটি ইফতার’ শীর্ষক এই মাহফিলে মূলধারার রাজনীতিক, বিভিন্ন মিডিয়ার সম্পাদক ও সাংবাদিক, কমিউনিটি নেতৃবৃন্দ, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ও কর্মকর্তাবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা সপরিবারে এতে অংশ নেন। ফলে মাহফিলটি মূলধারার রাজনীতিকদের সঙ্গে বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয়। জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির এই ইফতার মাহফিলটি ছিল একেবারেই ব্যতিক্রম। ছিল সৌহার্দ্য সম্প্রীতির অনন্য নজির। ছিল কোরআন তেলাওয়াত, ছিল সংক্ষিপ্ত আলোচনা এবং সর্বোপরি সবার জন্য চমৎকার গিফট। এটা সম্ভব হয়েছে নেতৃত্ব গুণে। আর নেতৃত্বে ছিল জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি, মূলধারার রাজনীতিবিদ এবং সফল ব্যবসায়ী ফখরুল ইসলাম দেলোয়ার এবং তার নেতৃত্বাধীন কমিটি।


সিটির কিউ গার্ডেন এলাকায় কুইন্স বুলেভার্ডস্থ আগ্রা প্যালেসে গত ১৪ এপ্রিল সন্ধ্যায় এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে ইউএস কংগ্রেসওম্যান গ্রেস মেং, স্টেট সিনেটর জন ল্যু, নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান জিম জিনারো, কাউন্সিলওম্যান নাতাশা উইলিয়াম, জেনিফার রাজকুমার, অ্যাসেম্বলিওম্যান এলেশিয়া হাইন্স, ডিস্ট্রিক্ট অ্যাটর্নির প্রতিনিধি রোকেয়া আক্তার অতিথি হিসেবে যোগ দেন। ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এ বি এম ওসমান গনি, সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানি, আয়োজক কমিটির আহ্বায়ক মোহাম্মদ শামসুল ইসলাম ও সদস্য সচিব শাহ জে চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী বিলাল চৌধুরী, এ এফ মিসবাহউজ্জামানসহ সংগঠনের অন্য কর্মকর্তারা অতিথিসহ আগতদের স্বাগত জানান।

এছাড়াও মাহফিলে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা যথাক্রমে আলহাজ শামসুল ইসলাম, নাসির আলী খান পল, সালেহ আহমেদ, মনজুর আহমেদ চৌধুরী, শরাফ সরকার, অধ্যাপিকা হুসনে আরা বেগম, ডা. টমাস দুলু রায়, ছদরুন নূর, আবুল ফজল দিদারুল ইসলাম, রেজাউল করিম চৌধুরী, মস্তফা কামাল, এবিএম সালাহউদ্দিন আহমেদ, সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরী, বাপাফ-এর সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাদেক, বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান শেফাজ, বাংলাদেশ সোসাইটির সহসাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজিম, লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট আহসান হাবিব, পুষ্পধারা প্রোপার্টিজ ইউএসএ’র পরিচালক মিজানুর রহমান, নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইউএসএ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল কাশেম, বর্তমান সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান, সংগীতশিল্পী মাহবুবুল আলম ফিরোজ, জেবিএফসির সাবেক সভাপতি বেলাল আহমেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল ও সেবুল মিয়া, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ নওশাদ হোসেন, বাংলাদেশ সোসাইটির কার্যকরি সদস্য সাদী মিন্টু, ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ শামসুল ইসলাম। মাহফিলে অতিথি বক্তারা তাদের বক্তব্যে পবিত্র রমজান ও ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান এবং ফ্রেন্ডস সোসাইটির কর্মকা-ের ভূয়সী প্রশংসা করেন। এ সময় তাদের উত্তরীয় উপহার দেওয়া হয়। এছাড়াও আগত অন্যান্য অতিথিদের জন্য ছিল বিশেষ উপহার। এছাড়াও বাংলাদেশ সোসাইটি আয়োজিত কিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও বিশেষ পুরস্কার বিতরণ করা হয়।

কংগ্রেসওম্যান গ্রেস মেং বলেন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি শুরু থেকে আমার পাশে রয়েছে, আমিও একই সংগঠনের পাশে রয়েছি। তিনি সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, নিউইয়র্কে বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। আর তারা নিউইয়র্কসহ আমেরিকার অর্থনৈতিক উন্নয়নে বিরাট ভূমিকা রাখছে।

কাউন্সিলম্যান জিম জিনারো ফ্রেন্ডস সোসাইটির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমি যে এলাকার কাউন্সিলম্যান সেই জ্যামাইকায় বাংলাদেশিদের সংখ্যা অনেক বেশি। আমি আপনাদের পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানি জানান, মাহফিলে দুই শতাধিক প্রবাসী অংশ নেন। ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, নিউইয়র্ক বিশেষ করে কুইন্স বরো বিশ্বের সব জাতি-গোষ্ঠীর আবাসস্থল হওয়ায় আমরা রমজানের গুরুত্ব এবং ইসলামের সৌহার্দ্য-সম্প্রীতির বার্তা তুলে ধরতেই সব জাতি-গোষ্ঠীর অংশ গ্রহণে ‘কমিউনিটি ইফতার’ ও দোয়া মাহফিলের আয়োজন করি। 

মাহফিলটি সফল করতে ফ্রেন্ডস সোসাইটির আয়োজক কমিটির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে ছিলেন কো-কনভেনর মোহাম্মদ বেলাল চৌধুরী, রাশেক মালিক ও কামরুল ইসলাম সনি, প্রধান সমন্বয়কারী এ এফ মিসবাহউজ্জামান, সমন্বয়কারী রিজু মোহাম্মদ, মোহাম্মদ আখতার বাবুল ও হিমু মিয়া, যুগ্ম-সদস্য সচিব এনায়েত মুন্সী, রেজাউল আলম অপু ও ফয়সল আলম।

অনুষ্ঠানে আগত প্রত্যেককে শাহ জে চৌধুরীর সৌজন্যে বিশেষ গিফট বক্স প্রদান করা হয়। অনুষ্ঠানে আগত অতিথিদের ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়।

শেয়ার করুন