১৪ জুন ২০১২, শুক্রবার, ০৬:৫৬:০৯ অপরাহ্ন


দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি
শাস্তির খড়গ মেসির উপর
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৩-০৫-২০২৩
শাস্তির খড়গ মেসির উপর


পিএসজিতে অনিয়মের শাস্তি পেলেন লিওনেল মেসি। অনুমতি ছাড়া সৌদি আরবে যাওয়ায় আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি।

নিষিদ্ধকালীন সময়ে তিনি পিএসজির হয়ে কোনো ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না। পাবেন না আর্থিক সুবিধাও। ফ্রান্সের ক্রীড়া সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে, নিষেধাজ্ঞার পাশাপাশি মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তও নিয়েছে পিএসজি। অর্থাৎ, পিএসজিতে মেসির ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে আগামী মাসেই।

বিবিসি জানিয়েছে, সৌদি আরবের পর্যটনের শুভেচ্ছাদূত মেসি। মধ্যপ্রাচ্যের দেশটিতে যাওয়ার আগে ফরাসি ক্লাবটির কাছে তিনি অনুমতি চেয়েছিলেন। অনুমতি না পাওয়ায় অনুমতি ছাড়াই সেখানে ভ্রমণ করেন তিনি।এতেই ক্ষুব্ধ হয়েছে ক্লাব কতৃপক্ষ।

এদিকে এ ঘটনার আড়ালে কোনো উদ্দেশ্য আছে কি-না সেটা জানা যায়নি। কারন ক্লাবের নিয়ম ভাঙ্গার প্রচলন নেই। সেটা যতবড় খেলোয়াড়ই হোক না কেন। সৌদি মেসির কোনো সম্পৃক্ততা আছে কি-না সে রকম কোনো সন্দেহের বর্শবর্তি হয়ে পিএসজি আগভাগে এমন শাস্তিমূলক ব্যবস্থাও নিয়ে থাকতে পারেন বলে ধারনা করা হচ্ছে। নতুবা মেসিকে পেতে যেখানে বিশাল লড়াই করতে হয়। সেখানে সামান্য একটা অনিয়ম ক্লাব ইচ্ছা করলেই এড়িয়ে যেতে পারতো নানা অজুহাত দেখিয়ে। কিন্তু সেটা না করে তাকে বহিস্কারের মত প্লাণ বা সে পথে হাটা নিঃসন্দেহে বড় ক্ষোভের বহিঃপ্রকাশ।   


শেয়ার করুন