২৯ মার্চ ২০১২, শুক্রবার, ৬:৫৯:০৯ অপরাহ্ন


বিয়ানীবাজার সমিতির প্রাক নির্বাচনী সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২৩
বিয়ানীবাজার সমিতির প্রাক নির্বাচনী সভা মঞ্চে উপবিষ্ট স্থানীয় ব্যক্তিবর্গ


প্রবাসের অন্যতম আঞ্চলিক সামাজিক সংগঠন বিয়ানীবাজার সমিতির নির্বাচনকে ঘিরে নির্বাচনী মাঠে উত্তাপ বইছে। যদিও প্যানেলভিত্তিক নির্বাচনী কার্যক্রম এখনো শুরু হয়নি। তবে প্যানেলভিত্তিক সভার কাজ শুরু হয়েছে। কারণ ইতিমধ্যেই দুটি  সভা অনুষ্ঠিত হয়েছে। এই দুটো সভায় উভয় প্যানেলের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। প্রথম সভা অনুষ্ঠিত হয় মিসবাহ- অপু প্যানেলের সমর্থনে। গত ২৯ মে ওজনপার্কের মামোছ রেস্টুরেন্টে অনুষ্ঠিত যুবক ও মুরব্বীদের আহ্বানে মতবিনিময় সভায় বিয়ানীবাজার সমিতির সাবেক সেক্রেটারী মিছবাহ আহমদকে সভাপতি ও তারুণ্যের প্রতীক রেজাউল আলম অপুকে সেক্রেটারী হিসাবে মতামত প্রদান করা  হয়। একইভাবে গত ৫ জুন ওজনপার্কের আল মদিনা পার্টি হলে আরেক টি  সভা অনুষ্ঠিত  হয়। এ সভা বর্তমান প্রেসিডেন্ট আব্দুল মান্নানের সমর্থকদের  আহ্বানে অনুষ্ঠিত হয়। সভায় আগামী নির্বাচনে পুনরায়  সভাপতি পদে বর্তমান সভাপতি আব্দুল মান্নান ও সেক্রেটারী পদে তারুণ্যের প্রতীক জহির উদ্দীন জুয়েলকে সমর্থন দেয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন কমিউনিটির মুরব্বী মোস্তফা উদ্দীন। উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সমিতির বর্তমান উপদেষ্টা বুরহান উদ্দীন কপিল, শফিক উদ্দীন, সিরাজ উদ্দীন আহমদ, বিয়ানীবাজার সমিতির প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ তোফায়েল আহমদ, সাবেক উপদেষ্টা গৌছ উদ্দীন খান, আবুল হোসেন, আতীকুল হক আহাদ, আব্দুল হক মনিয়া, আজিজুর রহমান আয়েস, মতিন মিয়া,আলাল উদ্দীন, ফয়জুল ইসলাম দুদু, হেলাল উদ্দিন, কয়সর আহমদ, নূরুল ইসলাম, রফিক উদ্দীন, আইনুল হোদা মজুমদার, মোহাম্মদ আবদুল কাইয়ুম, মোছাব্বির আলী,আব্দুল মতিন, আনসার আলী, ফখরুল ইসলাম, শামস উদ্দীন সোনাই, মোহাম্মদ সেবুল মিয়া, নুরুল ইসলাম খান, আব্দুর রহিম কাদির, আজিজুর রহমান। মতামত অনুষ্ঠানে বর্তমান সেক্রেটারী তার বক্তব্যের শুরুতে  বিগত নির্বাচনে মান্নান- মাহবুব প্যানেলকে জয়যুক্ত করে জবাবদিহিতা ও দায় মুক্তির কথা উল্লেখ করে বলেন, বিয়ানীবাজার সমিতির উদ্যেগে হাজী হোসেইন আহমদ ফাউন্ডেশন ইউএসএ’র অর্থায়নে ২০২১ সালের এসএসসি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ  ৫ প্রাপ্ত ১১৯জন শিক্ষার্থীর মধ্যে ১০০০ টাকার প্রাইজ বন্ড ও সার্টিফিকেট বিতরণ করা হয়। ২০২২ সালের ১৯ জানুয়ারি বিয়ানীবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ২০২২ সালের ১৩ ফেব্রুয়ারি ওজনপার্কের স্কাইলাইনে পিঠা উৎসব, ২০২২’র জুলাই মাসে বার্ষিক বনভোজন, ২০২২ সালের ২০ জুন ফুটবল প্রতিযোগিতা, ওজনপার্কে মোদাচ্ছের হত্যাকান্ডের প্রতিবাদ, ২০২২ সালে বন্যার্তদের জন্য অর্থ সাহায্য, ইফতার মাহফিল, নিউজার্সীতে কবর ক্রয়ের কথা উল্লেখ করেন। বর্তমান সেক্রেটারি নজমুল হক মাহবুব বক্তব্যে আরও বলেন, বিভিন্ন ধরনের আলোচনায় বলা হচ্ছে- আমরা  নাকি বিগত  সাধারণ সভায় সম্মান প্রদর্শন করিনি, আঘাত করেছি। এ প্রসঙ্গে সেক্রেটারী বলেন, সবাই সম্মানিত ও শ্রদ্ধার পাত্র। কিন্তু সাংগঠনিক কার্যক্রম ব্যক্তিগত নয়, সংগঠনের  সবার। সাংগঠনিক ক্রুটি সংগঠনের দায়িত্ব পালন কারীদের। সংগঠনের ক্রুটি- বিচ্যুতি স্বাভাবিকভাবেই উপস্থাপিত হবে, এটাই নিয়ম। সেক্রেটারী বক্তব্যে উল্লেখ করেন, বিগত কমিটি বিয়ানীবাজার হাসপাতালে ১০টি আক্সিজেন কনসেনট্রেটর, ৩৩টি অক্সিজেন সিলিন্ডার হন্তান্তর করে। সে  তালিকায় প্রতিশ্রুতি দিয়ে অনেকে টাকা দেননি। তাদের  নাম  আছে। অনেক টাকা  দিয়েছেন কিন্তু তাদের নাম নেই। এই বিভ্রান্তি এখনো রয়েছে। ভোটার নিবন্ধনের অর্থ আদায়ের হিসাব ১লাখ ৮ হাজার ৩ শত ২৮ ডলার হিসাব দেয়া  হয়। আমরা  অত্যন্ত সুন্দরভাবে  বলেছি হিসাবে রাউন্ড ফিগার হবে না। কোথাও হয়তো কোন ভুল হতে পারে। এ ছাড়া

২৬১২ ডলারের ভোটার কারা তার হিসাব পাওয়া যায়নি। বিগত সভাপতি  বলেছিলেন সেক্রেটারী কোষাধ্যক্ষ ও বর্তমান কমিটি  নিয়ে  বৈঠক করে  হিসাব প্রদান করবেন। আজ পর্যন্ত সে হিসাব প্রদান করা হয়নি। সেক্রেটারী আরও বলেন, বিগত সময়ের একজন  সাবেক সভাপতি ৩ বছরের ট্যাক্স  নিজ নামে ১১২০ ট্যাক্স ফর্মে করেন। যা ব্যবসার ট্যাক্স রিটার্ন। সে সময়ে বর্তমান সভাপতি দায়িত্বে ছিলেন না। বিগত সাধারণ সভায় এ বিষয় আমরা উল্লেখ করলে বলা হয়,  তিনিসহ  বর্তমান কমিটির সভাপতি-সেক্রেটারী সিপিএ’র কাছে  গেলে বুঝতে পারবেন ট্যাক্স রিটার্ন। আমরা  কার্যকরি  কমিটির  আলোচনায়  সিদ্ধান্ত হয়, যেহেতু ট্যাক্স ফাইল নন প্রফিট সমিতির নয়। এ জন্য যাওয়ার দরকার নেই। তিনি বলেন, সমিতির ট্যাক্স ফাইল মাত্র ১ বার  হয়েছিল ১৯৯৪। তাও ১১২০ ফর্মে। তিনি স্থানীয়  আইআরএস অফিসে  দৌড়া দৌড়ি করে ট্যাক্স এক্সজাম করেছেন। আশা করা যায় অতি সত্তর ট্যাক্স এক্সজাম হয়ে  যাবে। সংগঠনের ট্যাক্স ফাইল করতে কোন সমস্যা হবে না। সে সাথে ফাইভ ওয়ানসিতে সংগঠন যুক্ত হতে বাধা থাকবে না।

বিনিময় সভায় সর্বসম্মতভাবে সভাপতি হিসাবে বর্তমান প্রেসিডেন্ট আব্দুল মান্নান ও সেক্রেটারী  হিসাবে জহির উদ্দীন জুয়েলকে নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করার পক্ষে মতামত প্রদান করা হয়।

শেয়ার করুন