২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৬:১৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


রুহুল কবীর রিজভী বললেন
‘আদালত আরেকটি আয়না ঘরে পরিণত হয়েছে’
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
‘আদালত আরেকটি আয়না ঘরে পরিণত হয়েছে’ রুহুল কবীর রিজভী


বিরোধী দল নিধনে আদালত আরেকটি ‘আয়না ঘর’ বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন। তিনি বলেন, দেশের অরাজনৈতিক গুরুত্বপূর্ণ মামলা বাদ দিয়ে কেবলমাত্র বিএনপির নেতা-কর্মীদের মামলা শুরু করে তিন-চার দিন পরপর মামলার তারিখ দেয়া হচ্ছে এবং রাতেও আদালতের কাযর্ক্রম চলছে। বাংলাদেশের আদালত সারা বিশ্বের মধ্যে এখন আজব আদালত হিসেবে খ্যাতি লাভ করেছে। বিরোধী দল নিধনে দেশের আদালত আরেকটি আয়না ঘরে পরিণত হয়েছে। রিজভী বলেন, আমরা দ্ব্যর্থ কন্ঠে বলতে চাই, ফ্যাসিবাদ, মানবসভ্যতা ও মানব সংস্কৃতির ক্রমবিকাশের পথে প্রধান বাধা। মূলত এরা আদিম অরণ্যের অন্ধকারকেই প্রতিষ্ঠিত করছে। তবে বলে রাখি জনগণ কিন্তু গভীর নিদ্রায় অচেতন নয়। গণতন্ত্রের নবজাগরণের স্বরূপ ইতিমধ্যেই ফুটে উঠতে শুরু করেছে। গণতন্ত্রের নতুন যুগের জয়যাত্রার পথে ফ্যাসিবাদের ব্যারিকেড ভেঙ্গে চুরে প্রতিষ্ঠিত হবে জনগণের মালিকানা। গণতন্ত্র মুক্তি পাবে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত হবে, তার উন্নত চিকিৎসা নিশ্চিত হবে এবং দেশনায়ক তারেক রহমানের দেশে ফিরে আসবেন।

সংবাদ সম্মেলনে কারাবন্দি নেতা যুব দলের সাধারণ সম্পাদক মুনায়েম মুন্না সকল মামলায় জামিন লাভের পরেও তাকে মুক্তি না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন রিজভী। তিনি বলেন, সকল মামলায় মুন্না জামিন পাবার পরও তাকে মুক্তি দেয়া হয়নি। এটা একটা অদ্ভুত ঘটনা। উচ্চ আদালত থেকে যদি বলে দেয়া হয় যে, আর কোনো মামলা দেয়া হবে না। এরপরে প্রশাসন বিশেষ করে পুলিশ প্রশাসন কখনোই কোনো মামলা দেয়ার সাহস করতো না। এখন ক্ষমতার যে ভারসাম্য আইন, বিচার ও নির্বাহী বিভাগ- এগুলো সব একাকার হয়ে গেছে। তরুণদের তারুণ্যের সমাবেশ দেখে উনি দুরভিসন্ধি এঁটেছেন এখন কি করে মুন্নাদেরকে আটক করে রাখা যায় তার ইচ্ছা পূরণ পর্যন্ত। পুলিশ ও আদালত এক্ষেত্রে আইনের শাসনের বদলে শেখ হাসিনার চোখ রাঙানিকেই আমলে নিচ্ছে। আমি মুনায়েম মুন্নাসহ সকল রাজবন্দির মুক্তির জন্য আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাসহ সকল মানবাধিকার সংগঠনকে উদার্ত আহ্বান জানাচ্ছি।

যুব দলের সাধারণ সম্পাদক মুনায়েম মুন্না, সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, মহানগর বিএনপি দক্ষিণের রফিকুল আলম মজনু, তানভীর আহমেদ রবিন, শেখ রবিউল আলম রবি, এসএম জাহাঙ্গীর, আলী আকবর চুন্নু, গোলাম মাওলা শাহিনসহ সকল নেতা-কর্মীর অবিলম্বে মুক্তি দাবি জানান রিজভী। সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুব দলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন