২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:৫৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


সাবওয়ে ট্র্যাক থেকে বিপন্ন এক ব্যক্তিকে উদ্ধার করলেন পুলিশ অফিসার আজহার ও সহকর্মী
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৪
সাবওয়ে ট্র্যাক থেকে বিপন্ন এক ব্যক্তিকে উদ্ধার করলেন পুলিশ অফিসার আজহার ও সহকর্মী পুলিশ অফিসার আজহারুল ও তার সহকর্মী


সাবওয়ে ট্র্যাকে বিপন্ন এক ব্যক্তিকে রক্ষা করলেন নিউইয়র্ক পুলিশের বাংলাদেশি আমেরিকান অফিসার আজহারুল চৌধুরী ও তার সহকর্মী। নিউইয়র্ক পুলিশের অবমুক্ত করা বডি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে চৌকস এ অফিসারের সাহসিকতার কাজ। গত ২৭ জানুয়ারি শনিবার সকালে একজন অসুস্থ ব্যক্তি ব্রুকলিনের লাফায়েত স্টেশনের ট্র্যাকে পড়ে যান। ৯১১ কল পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে দুই জন পুলিশ অফিসার দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন। ঘটনাস্থলে তখন আনুমানিক ৩৬ বছর বয়সের একজন লোককে আহত অবস্থায় পড়ে থাকতে। ট্র্যাকে পড়ে যাওয়া লোকটিকে অস্থির ও রক্তাক্ত অবস্থায় দেখা যায়।

ভিডিও ফুটেজে দেখা যায়, ৩০ ট্রানজিট ডিস্ট্রিক্টের অফিসার আজহার চৌধুরী ফ্ল্যাশ লাইট ব্যবহার করে ট্র্যাকের দিকে ছুটে আসা একটি ট্রেন থামিয়ে দিতে সক্ষম হন। অন্য একজন পুলিশ অফিসারসহ আজহার চৌধুরী ঘটনাস্থলে দ্রুত উপস্থিত হতে সক্ষম হন। এরমধ্যে একজন অফিসার ফ্ল্যাশ লাইট দিয়ে চলন্ত ট্রেন থামানোর চেষ্টা করছিলেন এবং অন্যজন ট্র্যাকে পড়ে থাকা ব্যক্তিটিকে টেনে উঠাতে চেষ্টা করেন। ঘটনাগুলো খুব দ্রুত ঘটছিল। সর্বক্ষণ চলন্ত ট্রেনের ট্র্যাকে পড়ন্ত ব্যক্তিটি জীবন-মৃত্যুর বেশ কাছাকাছি অবস্থান করছিলেন। পুলিশের বডি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, অফিসার আজহারুল চৌধুরী বিপন্ন লোকটির দিকে হাত বাড়িয়ে দিচ্ছেন। ট্র্যাকে পড়ে থাকা লোকটিকে তার হাত ধরার জন্য আহ্বান জানাচ্ছেন। এক পর্যায়ে বিপদমুক্ত বিপন্ন ব্যক্তিটি পুলিশ অফিসারদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন, অডিওতে শোনা যায়। ট্র্যাক থেকে উদ্ধারের পর আহত ব্যক্তিটিকে নিউইয়র্ক প্রেসপেটেরিয়ান হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

বিপন্ন জনের পাশে দ্রুত উপস্থিত হয়ে জীবনরক্ষার এ মহৎ কাজের জন্য বাংলাদেশি-আমেরিকান পুলিশ অফিসার আজহার চৌধুরী ও তার সহকর্মীকে হিরো হিসেবে দেখছেন নিউইয়র্কের লোকজন।

শেয়ার করুন