২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৭:১৬:১০ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুক্তরাষ্ট্র আ.লীগের বিজয় দিবসে বক্তারা
৭১ সালে যারা পাকিস্তানের দালালি করেছে তারা এখন পশ্চিমাদের দালালি করছে
শেখ শফিকুর রহমান
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
৭১ সালে যারা পাকিস্তানের দালালি করেছে তারা এখন পশ্চিমাদের দালালি করছে মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ


আমাদের স্বাধীনতাযুদ্ধের সময় যারা পাকিস্তানের দালালি করেছে তারা এখন পশ্চিমাদের দালালি করছে এবং দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনার প্রত্যয় ব্যক্ত করা হয়। গত ১৭ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মাম’স পার্টি হলে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিজয় দিবসের অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামছুদ্দীন আজাদ এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজি দুলাল মিয়া এনাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, সাধারণ সম্পাদক শাহীন আজমল, সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ-সভাপতি হিরু ভূইয়।

অনুষ্ঠানে বাংলাদেশে অবস্থানকৃত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ভিডিও কলে বক্তব্য রাখেন।

সভার শুরুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় দোয়া করা হয়। পবিত্র কোরআন তেলওয়াত করেন মাওলানা কাজী কাইয়্যূম। সূচনায় বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি দুরুদ মিয়া রনেল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা জয়নাল আবেদীন, সদস্য নুরুল আফসার সেন্টু, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিউদ্দীন তালুকদার, সিরাজুল ইসলাম ভূইয়া, যুবলীগ নেতা সেবুল মিয়া, ছাত্রলীগ নেতা রায়হান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সিবলী সাদিক, যুগ্ম-সম্পাদক দুলাল বিল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ শফিকুর রহমান, মহিলা সম্পাদিকা কানিজ ফাতেমা শাওন, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি হুমায়ুন কবীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন স্বপন, জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সম্পাদক তানভীর কায়সার।

অনুষ্ঠানে বক্তারা বিজয় দিবসের অনুষ্ঠানে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। সেই সঙ্গে ৩০ লাখ শহিদ এবং ২ লাখ মা-বোন যাদের সম্ভ্রমহানি হয়েছে তাদের প্রতিও শ্রদ্ধা জানান। তারা বলেন, বাংলাদেশের আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র দেশে আবারও জামাত-বিএনপি হরতাল-অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। তারা বলেন, আমাদের স্বাধীনতাযুদ্ধের সময় এরা পাকিস্তানের দালালি করেছিল এখন পশ্চিমাদের দালালি করছে। আগামী নির্বাচনে সব ষড়যন্ত্র উপেক্ষা করে আওয়ামী লীগকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার প্রত্যয় ব্যক্ত করা হয়। সেই সঙ্গে স্মার্ট এবং উন্নয়নের বাংলাদেশের রূপকার শেখ হাসিনার পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। সেই সঙ্গে জামায়াত বিএনপির নৈরাজ্য রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন শিবলী সাদিক, সৌরভ ইমাম ও স্বরচিত সংগীত পরিবেশন করেন সালেহা ইসলাম।

আওয়ামীর লীগের অপর অংশ

এদিকে একই দিনে একই সময়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আরেক অংশ জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি আক্তার হোসেনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভীন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান এবং আব্দুল হাসিব মামুনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা জয়নাল আবেদীন, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি হাজী আব্দুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, বীর মুক্তিযোদ্ধা নূর আলম চৌধুরী, এম এ করিম জাহাঙ্গীর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য হিন্দাল কাদির বাপ্পা, শরিফ কামরুল হীরা প্রমুখ।

শেয়ার করুন