২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৪:০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বিএমএমসিসি ইসলামিক স্কুলে সামার প্রোগ্রাম শেষে পুরস্কার বিতরণ
রশীদ আহমদ
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
বিএমএমসিসি ইসলামিক স্কুলে সামার প্রোগ্রাম শেষে পুরস্কার বিতরণ পুরস্কারপ্রাপ্ত ছাত্রছাত্রীবৃন্দ


নিউইয়র্কের ব্রুকলিনের বায়তুল মামুর মসজিদ অ্যান্ড কমিউনিটি সেন্টারের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান ‘বিএমএমসিসি ইসলামিক স্কুলের সামার প্রোগ্রাম’-এর সমাপনী অনুষ্ঠান তথা প্যারেন্ট-টিচার্স কনফারেন্স, রিপোর্ট কার্ড, সনদ ও পুরস্কার বিতরণ গত ২৭ আগস্ট রোববার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। সকাল ১০টায় সেন্টারের হল রুমে পিটিসি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএমএমসিসির সাবেক প্রেসিডেন্ট আব্দুল ফাইয়াজ ফয়সল।

বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল মাওলানা রশীদ আহমদের সভাপতিত্বে ও স্কুলের শিক্ষক হাফেজ মিজান উল্লাহ, হাফেজ আলী আকবরের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক অভিভাবক ও ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। 

শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত মাওলানা আমিনুর রহমান, হাফেজ কাজী  ফজলে রাব্বী, হাফেজ রাহাত ইকবাল, হাফেজ আবদুল্লাহ মুত্তাকী, হাফেজ মুহাম্মদ শিহাব, হাফেজ মাহিনুর রহমান, মাহবুবাহ ইয়াসমীন, মাসুমা ইয়াসমীন, সুফিয়া খানম ইমু ও হাবীবা আহমদ। 

অনুষ্ঠান সফলতার সঙ্গে সামার প্রোগ্রাম শেষ করায় ক্লাসভিত্তিক ১ম থেকে ১০ম গ্রেড পর্যন্ত এবং হিফজ শাখার দুটি গ্রুপ, উইকেন্ড শাখার ৬টি ক্লাসের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ৪৮ জন ছাত্রছাত্রীর মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়। পাশাপাশি পরীক্ষায় উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীকে রিপোর্ট কার্ড প্রদান করা হয়।

আলোচনা শেষে প্রধান অতিথি ও স্কুলের প্রিন্সিপাল শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন। এবারে ২৬২ জন ছাত্রছাত্রী উক্ত সামার সেশনে অংশ গ্রহণ করে। সুচারুরূপে পাঠ দান করেন অভিজ্ঞ ১৮ জন শিক্ষক-শিক্ষিকা।

প্রধান অতিথি বিএমএমসিসির সাবেক প্রেসিডেন্ট আব্দুল ফাইয়াজ ফয়সল উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সবার আরো সহযোগিতা অব্যাহত থাকলে বিএমএমসিসি একদিন নিউইয়র্কের নামকরা বিদ্যাপীঠে পরিণত হবে ইনশাআল্লাহ। তিনি বিএমএমসিসি ইসলামিক স্কুল এই সামারের অল্প সময়ে শিক্ষার্থীদের সবকিছু শিক্ষা দেয়া সম্ভব নয়। তাই আগামী দিনে শিক্ষার্থীদের স্কুলে পাঠানোর ধারাবাহিকতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন।

প্রিন্সিপাল মাওলানা রশীদ আহমদ অভিভাবকদের উদ্দেশ্য বলেন, নির্দিষ্ট সময়ে স্কুলে নিয়ে আসা এবং ক্লাস শেষে সঠিক সময়ে বাসায় নিয়ে যাওয়া প্রয়োজন এবং বাচ্চাদের হোঅ্যাওয়ার্ক ঠিকমতো দেখভাল করা, তাতে স্কুলের শৃঙ্খলা রক্ষা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের মানোন্নয়ন বৃদ্ধি পায়। তিনি বলেন, আগামী ৯ সেপ্টেম্বর শনিবার থেকে স্কুলের অপর প্রোগ্রাম উইকেন্ড স্কুল শুরু হচ্ছে। ইসলামের মৌলিক শিক্ষা গ্রহণের জন্য পাবলিক স্কুলগামী শিক্ষার্থীদের উইকেন্ড ক্লাসে ভর্তি করার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন