২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:৫৬:৫১ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্র শ্রমিক দলের প্রতিবাদ সমাবেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
যুক্তরাষ্ট্র শ্রমিক দলের প্রতিবাদ সমাবেশ যুক্তরাষ্ট্র শ্রমিক দলের প্রতিবাদ সমাবেশ


বিএনপির কেন্দ্রীয় কমিটির কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে যুক্তরাষ্ট্র শ্রমিক দল প্রতিবাদ সমাবেশ করেছে। প্রতিবাদ সমাবেশটি গত ২৭ অক্টোবর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহীনুর রহমান আনোয়ারের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র শ্রমিক দলের উপদেষ্টা এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাইদ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র শ্রমিক দলের ভাইস প্রেসিডেন্ট মোস্তাক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, বীর মুক্তিযোদ্ধা মীর শশিউর রহমান, দেওয়ান কাউসার, রুহুল আমিন, নীরা রব্বানী, আবুল কালাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান বলেন, বর্তমান স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন ঘণ্টা বেজে উঠেছে। যে কারণে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা মামলা বেড়েছে। তিনি বলেন, আমাদের আর হামলা মামলার ভয় দেখিয়ে লাভ নেই। যে গণ আন্দোলন শুরু হয়েছে তাতে শেখ হাসিনা সরকারের পতন হবে। আর শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

সভাপতি জাহাঙ্গীর এম আলম বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির কর্মসূচির সঙ্গে আমরা একাত্মতা ঘোষণা করে এই কর্মসূচি পালন করছি। তিনি বলেন, এখনো সময় আছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন এবং বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিন। সেই সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করুন। তিনি আরো বলেন, এখনো সময় আছে জনগণের দাবি মেনে নিয়ে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করুন। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বাংলাদেশে বিএনপিকে বাদ নিয়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে না।

শেয়ার করুন