২৮ এপ্রিল ২০১২, রবিবার, ১১:৪৪:১৬ অপরাহ্ন


আবারও বুধ ও বৃহস্পতিবার ২ দিনের টানা অবরোধ কর্মসূচি বিএনপির
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২৩
আবারও বুধ ও বৃহস্পতিবার ২ দিনের টানা অবরোধ কর্মসূচি বিএনপির চতুর্থ দফা অবরোধে একটি ব্যস্ততম বাস টা ির্মনালের চিত্র/ছবি সংগৃহীত


সরকার পতনের ‘এক দফা’ দাবিতে একদিন বিরতির পর বুধবার থেকে আবারো সারাদেশে ৪৮ ঘন্টার ‘সর্বাত্মক অবরোধ’ কর্মসূচি ঘোষণা করেছেন রুহুল কবির রিজভী। সোমবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিঙে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘‘ এক দফা দাবি আদায়, নিহত সাথীদের হত্যার বিচার, আহতদের সুচিকিতসা এবং সারাদেশে গ্রেফতারকৃত হাজারো নেতা-কর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধে দাবিদে  আগামী ১৫ নভেম্বর বুধবার সকাল ৬টা থেকে ১৭ নভেম্বর শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি পালিত হবে।  বিএনপির পক্ষ থেকে এই কর্মসূচি দেয়া হলো এবং সমমনা জোটগুলো একই কর্মসূচি ঘোষণা করবে।”

এই অবরোধে গণমাধ্যমের গাড়ি, অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সিলিন্ডারবহনকারী গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানান রিজভী বুধবার থেকে ডাকা অবরোধের আগে চার দফায় ১৯৬ ঘন্টার অবরোধ কর্মসূচি করেছে বিএনপি।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপির ‘শান্তিপূর্ণ’ মহাসমাবেশ পুলিশ পন্ড করে দেয়ার পর থেকে বিএনপিসহ সমমনা জোট গুলো ‘কঠোর’ কর্মসূচিতে যায়। ২৮ অক্টোবরের ঘটনার পর দিন সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে তারা।

এরপর শুরু হয় অবরোধ কর্মসূচি। প্রথম দফা ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর থেকে ৪৮ ঘন্টা, তৃতীয় দফা ৮ নভেম্বর থেকে ৪৮ ঘন্টা ও সর্বশেষ চতুর্থ দফায় ১২ নভেম্বর থেকে অবরোধ কর্মসূচির ডাক দেয় যা মঙ্গলবার ভোর ৬টায় এই কর্মসূচি শেষ হচ্ছে।


    

শেয়ার করুন