২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:৪২:১২ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


আকাশ রহমানকে কমিউনিটি সম্মাননা প্রদান উত্তরবঙ্গবাসীর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
আকাশ রহমানকে কমিউনিটি সম্মাননা প্রদান উত্তরবঙ্গবাসীর মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ


আশা হোম কেয়ার, আশা সিনিয়র সেন্টারের প্রেসিডেন্ট আকাশ রহমানকে উত্তরবঙ্গবাসীর পক্ষে কমিউনিটি সম্মাননা প্রদান করা হয়। কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ আকাশ রহমান সম্প্রতি অ্যাম্পায়ার ব্লু ক্রস ব্লু শিল্ড অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড লাভ করায় তাকে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানটি গত ১৭ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়। উত্তরবঙ্গবাসী আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি কে এম কামাল পাশার সভাপতিত্বে এবং নর্থবেঙ্গল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আকাশ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের উপদেষ্টা আব্দুল মতিন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ও মূলধারার রাজনীতিবিদ ফখরুল ইসলাম দেলোয়ার, প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, লায়ন্সক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাসান জিলানী, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের উপদেষ্টা নূর ইসলাম বর্ষণ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী সারওয়ার খান বাবু, আশা হোমে কেয়ারের পরিচালক পুলিশ অফিসার জামিল সরওয়ার, পুলিশ অফিসার এরশাদ সিদ্দিকী, ঈশা রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, শিকদার আব্দুর রাজ্জাক, রাশেদ ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে আকাশ রহমানকে উত্তরবঙ্গবাসী ও আশা হোম কেয়ারের কর্মকর্তাদের পক্ষে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। এ ছাড়াও উত্তরবঙ্গবাসীর পক্ষে তাকে সম্মাননাসূচক ক্রেস্ট প্রদান করা হয়। ক্রেস্ট প্রদান করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

হলভর্তি অডিটোরিয়ামে আকাশ রহমান তার ভারতে এবং আমেরিকায় এসে লেখাপড়া করার গল্ড করে বলেন, প্রতিটি মানুষেরই একটি লক্ষ্য থাকা উচিত। সেই লক্ষ্য অনুযায়ী তাকে এগিয়ে যেতে হবে। এই চলার পথে অনেক বাধা এবং প্রতিবন্ধকতা আসবে। সেই বাধা এবং প্রতিবন্ধকতা অতিক্রম করতে হবে। অতিক্রম করলেও আপনি নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবেন। আমি লক্ষ্যে পৌঁছার পর আমার চিন্তা ছিল আমি ব্যবসা করবো এবং মানুষের সেবা করবো। যেই চিন্তা, সেই কাজ। যে কারণে আজকে আমি এই অবস্থায় এসেছি। তিনি তার জন্য সবার কাছে দেওয়া প্রার্থনা করেন।

অন্যান্য বক্তারা আকাশ রহমানের ভূয়সী প্রশংশা করে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শেষ পর্বে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব।

শেয়ার করুন