২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:১৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :


নির্বাচন বর্জনের আহ্বানে নিউইয়র্ক বিএনপির র‌্যালি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-১২-২০২৩
নির্বাচন বর্জনের আহ্বানে নিউইয়র্ক বিএনপির র‌্যালি বক্তব্য রাখছেন জিল্লুর রহমান জিল্লু


একতরফার নির্বাচন বর্জনের আহ্বানে নিউইয়র্কে র‌্যালি করেছে নিউইয়র্ক স্টেট বিএনপি। সেই সঙ্গে তারা নির্বাচন বর্জনের যুক্তি দেখিয়ে লিফলেট বিতরণ করেছেন জ্যাকসন হাইটসের বিভিন্ন সড়কে। র‌্যালি ও লিফলেট বিতরণের পূর্বে তারা সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ সমাবেশে নির্বাচন বর্জনের পাশাপাশি তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদাসহ বিএনপির সব নেতার মুক্তি দাবি করেছেন। একই সঙ্গে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পদত্যাগ দাবি এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার দাবি জানান। নিউইয়র্ক স্টেট বিএনপির উদ্যোগে গত ২৪ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ডাইভারসিটি প্লাজা এলাকায় এই র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি থেকে বাংলাদেশের ৭ জানুয়ারির নির্বাচন বর্জন এবং সরকারবিরোধী স্লোগান দেওয়া হয়। 

স্টেট বিএনপির আহ্বায়ক অলিউল্লাহ আতিকুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব সাইদুর রহমানের সঞ্চালনায় এই র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি শারাফত হোসেন বাবু, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভুইয়া। প্রতিবাদ বিক্ষোভে আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা আনোয়ার হোসেন, গণতন্ত্র পুনরুদ্ধার কমিটির সভাপতি ভিপি জসিম, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, সদস্য সচিব বদিউল আলম। 

নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক নাসিম আহমেদ, এবাদ চৌধুরী, বদরুল হক আজাদ, নীরা রাব্বানী, দেওয়ান কাউসার, হুমায়ূন কবীর, মো আরিফুর রহমান, সাংবাদিক আনিসুর রহমান, বিএনপি নেতা এ আর মাহবুবুল হক, রিয়াজ মাহমুদ, জিয়াউর রহমান মিশন, নাসির উদ্দিন, সৈয়দা মাহমুদা শিরিন, বাচ্চু মিয়া, মোতাহার হোসেন, হাবিবুর রহমান হাবিব, গোলাম হোসেন, ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম, আবদুল কাইয়ুম, আলমগীর হোসেন, রহিজ উদ্দিন, জিনাত রেহেনা রিনা, রুবেল হাসান, যুক্তরাষ্ট্র শমিক দলের সভাপতি জাহাংগীর এম আলম, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম শাহীন, মোস্তাক আহমেদ, আবুল কাশেম, মনিরুল ইসলাম, জীবন সফিক, একেএম ফজলুল হক, মহসীন, ইসমাইল হোসেন প্রমুখ।

জিল্লুর রহমান জিল্লু বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে গিয়েছে এবং তার পতন ঘণ্টা বেজে উঠেছে। তিনি বলেন, এখনো সময় আছে, পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। তা না হলে বাংলাদেশ থেকে পালাবারও পথ পাবেন না। তিনি আরো বলেন, সরকার এক তরফার নির্বাচন করতে ইতিমধ্যেই বিএনপির শীর্ষ নেতাদের গ্রেফতার করেছে এবং হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে। সেই সঙ্গে সারা দেশে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে হামলা চালানো হচ্ছে। শেখ হাসিনা যত বিএনপির নেতাকর্মীর ওপর হামলা করুন, পদত্যাগ করতেই হবে। তিনি আইনশৃঙ্খলা বাহিনী এবং বিচারপতিদের উদ্দেশ্যে বলেন, এখনো সময় আছে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করুন, তাহলে শেখ হাসিনার সঙ্গে সঙ্গে আপনাদেরও বিচারের আওতায় আনা হবে।

অলিউল্যাহ আতিকুর রহমান বলেন, ৭ জানুয়ারির প্রহসনের এবং এক তরফার নির্বাচন বাতিল করুন এবং পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করুন। তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচন বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছেন। নির্বাচন বাতিল না করলে ভোট কেন্দ্রে শিয়াল কুকুর ছাড়া অন্য কিছু দেখা যাবে না।

শেয়ার করুন