০৩ মে ২০১২, শুক্রবার, ০৫:৫৫:২৫ অপরাহ্ন


ঢাকায় ব্যাস্ততম সময় কাটাচ্ছেন মিশেল ব্যাচেলেট
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
ঢাকায় ব্যাস্ততম সময় কাটাচ্ছেন মিশেল ব্যাচেলেট রোববার ঢাকায় পৌছুলে বিমানবন্দরে মিশেল ব্যাচেলেটকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন/ছবি সংগৃহীত


বাংলাদেশে ব্যাস্ততম সময় কাটাচ্ছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট । রোববার চারদিনের সফরে ঢাকায় পৌছেই শুরু হয়েছে তার ব্যাস্ততম সময়। ওই দিনই তিনি একাধানে বৈঠক করেছেন সরকারের শীর্ষ চারজন মন্ত্রীর সঙ্গে।

প্রতিটা মিটিংই হয় আলাদা।  জানা গেছে এসব বৈঠকে বিচারবহির্ভূত হত্যা, গুম, মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতাসহ মানবাধিকারের নানা বিষয়ে আলোচনা হয়েছে। মন্ত্রীরাও তার সব প্রশ্নের উত্তর তাদের মত করে দিয়েছেন। এ সময় বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতির স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রশিক্ষণ দেওয়ার প্রস্তাব দিয়েছে জাতিসংঘ। বাংলাদেশ সে প্রস্তাব বিবেচনার আশ্বাস দিয়েছে। 

রোববার যাদের সঙ্গে বৈঠক করেছেন তারা হলেন, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও শিক্ষামন্ত্রী দীপু মনি।  সরকারের যে যে মন্ত্রনালয়ের দ্বায়িত্বে তাদের সঙ্গে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট ওই প্রসঙ্গ সম্পর্কিত বিষয়েই বিভিন্ন প্রশ্ন ও অনেক বিষয়ে জানতে চেয়েছেন। 

এ ছাড়াও জাতিসংঘের এ প্রতিনিধি, সুশীল সমাজ,মানবাধিকার সংশিলিষ্ট কর্মকর্তাদের ছাড়াও রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন। 


শেয়ার করুন