৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৭:৫৩:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


‘আমি-ডামি’ মার্কা নির্বাচন বর্জন ও রুখে দাঁড়ান
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৪
‘আমি-ডামি’ মার্কা নির্বাচন বর্জন ও রুখে দাঁড়ান বাম জোটের লিফট বিতরণ


বাম জোটের গণসংযোগ ও প্রচারপত্র বিলিকালে নেতৃবৃন্দ দেশের জনগণকে নেতৃবৃন্দ একতরফা ‘ডামি’ নির্বাচন বর্জন ও রুখে দাঁড়াতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য আহ্বান জানিয়েছেন। তারা এধরনের পালন করতে গিয়ে সরকার ও নির্বাচন কমিশনের উদ্দেশ্যে বলেন, এখনও সময় আছে জনমতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে প্রহসনের একতরফা নির্বাচনী খেলা বন্ধ করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন।

বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে গত ২ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১টায় একতরফা ‘ডামি’ নির্বাচন বর্জন ও রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে গণসংযোগ ও লিফলেট বিলি করা হয়। পল্টন মোড় থেকে গণসংযোগ শুরু হয়ে দৈনিক বাংলা, মতিঝিল, দিলকুশা এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।

গণসংযোগ ও লিফলেট বিলিতে নেতৃত্ব দেন বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য অনিরুদ্ধ দাস অঞ্জন, বাসদ (মার্কসবাদী)-র কেন্দ্রীয় নেতা রাশেদ শাহরিয়ার। আরও উপস্থিত ছিলেন বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, সম্পাদকমন্ডলীল সদস্য নিখিল দাস, কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য নজরুল ইসলাম ও ডা. হারুন অর রশীদ, সিপিবি’র কেন্দ্রীয় নেতা ডা. ফজলুর রহমান, বাসদ (মার্কসবাদী)-র নেতা মানস নন্দী, ঢাকা নগর বাম জোটের সদস্য খালেকুজ্জামান লিপন, নাসির উদ্দিন প্রিন্স, রায়হান উদ্দিন, অনিক কুমার দাসসহ নগরের নেতাকর্মীবৃন্দ।

গণসংযোগ ও প্রচারপত্র বিলিকালে নেতৃবৃন্দ পথচারী, দোকানদার, হকার, রিকশাযাত্রী ও চালকদেরকে নির্বাচন বর্জনের আহ্বান জানালে স্বতঃস্ফূর্তভাবে লিফলেট চেয়ে নেন এবং ভোট বর্জন করার কথা বলেন।

নেতৃবৃন্দ আওয়ামী সরকারকে পদত্যাগ করে, সংসদ ভেঙে দিয়ে, সকল দলের অংশগ্রহণে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবি জানান।

শেয়ার করুন