০১ মে ২০১২, বুধবার, ০৭:০৩:০৭ অপরাহ্ন


টেনেসিতে ইসলামিক সেন্টারের দরজায় লাথি ও প্রস্রাব
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৮-০২-২০২৪
টেনেসিতে ইসলামিক সেন্টারের দরজায় লাথি ও প্রস্রাব চ্যাটানুগা ইসলামিক সেন্টারের এক ব্যক্তি দরজায় প্রস্রাব করছে অন্য একজন লোক লাথি মারছে


টেনেসি স্টেটের চ্যাটানুগা ইসলামিক সেন্টারে ২৪ ফেব্রুয়ারি শনিবার রাতে এক ব্যক্তি মসজিদের দরজায় প্রস্রাব করে এবং অন্য একজন বিল্ডিংয়ে লাথি মেরেছে। ইসলামিক সেন্টার চ্যাটানুগা স্থানীয় গণমাধ্যমের কাছে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। তারা বলছে, দাড়িওয়ালা এক ব্যক্তি মসজিদের প্রবেশ দরজায় প্রস্রাব করছে, দাড়ি ছাড়া অন্য একজন লোক বিল্ডিংয়ে লাথি মারছে। পুলিশ জানায়, শনিবার রাত ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। ইসলামিক সেন্টারের দরজায় প্রসাব ও লাথি মারার ঘটনা তদন্ত করছে চ্যাটানুগা পুলিশ।

দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (কেয়ার) আমেরিকার বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার এবং অ্যাডভোকেসি সংস্থা ২৬ ফেব্রুয়ারি টেনেসির মসজিদকে লক্ষ্য করে ঘৃণামূলক অপরাধ তদন্তের আহ্বান জানিয়েছে। কেয়ার ন্যাশনাল কমিউনিকেশন পরিচালক ইব্রাহিম হুপার বলেন, সাম্প্রতি মুসলিম বিরোধী ঘৃণাজাতীয় ঘটনাগুলো আমরা দেশব্যাপী প্রত্যক্ষ করছি। আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের কাছে এই ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত এবং ঘৃণামূলক অপরাধ বিবেচনা করার অনুরোধ জানাচ্ছি। আমেরিকানদের ভয় ও হয়রানি ছাড়াই তাদের ইচ্ছামতো উপাসনা করার সুযোগ নিশ্চিত করতে হবে। হুপার বলেন, ২০২৩ সালের শেষ তিন মাসে মুসলিমবিরোধী এবং ফিলিস্তিনবিরোধী ঘৃণার ৩ হাজার ৫৭৮টির অভিযোগ পাওয়া গেছে। তিনি মসজিদের জন্য কেয়ারের সর্বোত্তম অনুশীলন এবং মুসলিম সম্প্রদায়ের নিরাপত্তা দাবি করেন।

চ্যাটানুগা ইসলামিক সেন্টারের কর্মকর্তারা বলেন, অভিযুক্ত দুই ব্যক্তি অসম্মানজনক আচরণ করেছে। শনিবার রাতে মসজিদের দরজায় প্রস্রাব করেছেন। অভিযুক্ত দুই ব্যক্তি সম্পর্কে তথ্যের জন্য মসজিদটি পুরস্কার ঘোষণা করেন। ইসলামিক সেন্টার অব চ্যাটানুগার একজন কর্মকর্তা বলেন, এটি তাদের হয়রানির একটি উদাহরণ মাত্র। আমরা আরো তথ্যের জন্য চ্যাটানুগা পুলিশ বিভাগের সঙ্গে যোগাযোগ করেছি। যদি কেউ শনিবার রাতে তাদের দরজায় প্রস্রাব করা দুই ব্যক্তিকে শনাক্ত করতে পারে বা তথ্য প্রদান করে পুরস্কার হিসেবে তাদের ১ হাজার ডলার দেওয়া হবে।

শেয়ার করুন