২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:২৯:০২ অপরাহ্ন


মেক্সিকো-টেক্সাস সীমান্তে ১ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করবে ফ্লোরিডা গভর্নর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৪
মেক্সিকো-টেক্সাস সীমান্তে ১ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করবে ফ্লোরিডা গভর্নর টেক্সাটে অভিবাসীরা নদী পার হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছে


ফ্লোরিডার রিপাবলিকান গভর্নর রন ডিস্যান্টিস গত ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ঘোষণা করেছেন যে, তিনি টেক্সাসকে দক্ষিণ সীমান্তে সহায়তা করার জন্য ন্যাশনাল গার্ডের সদস্যদের মোতায়েন করবেন। গত ডিসেম্বরে টেক্সাস রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট অভিবাসী সীমান্ত ক্রসিংগুলোর অভিবাসীদের ঢেউ বন্ধ করতে ন্যাশনাল গার্ড মোতায়েন করেন। তাকে সহযোগিতায় এগিয়ে এলেন ফ্লোরিডার গভর্নর।

ফ্লোরিডার গভর্নর ডিস্যান্টিস বলেন, তিনি ফ্লোরিডা ন্যাশনাল গার্ড এবং ফ্লোরিডা স্টেট গার্ডের সদস্যদের টেক্সাসকে তার দক্ষিণ সীমান্তে আক্রমণ বন্ধ করার প্রচেষ্টায় সাহায্য করার জন্য পাঠাবেন। এক ঘোষণায় তিনি বলেন, ফ্লোরিডা টেক্সাসের প্রয়োজনের ভিত্তিতে তার ন্যাশনাল গার্ডের ১ হাজার সদস্যকে পাঠাবেন। টেক্সাসের প্রয়োজনে তিনি আরো ন্যাশনাল গার্ড সদস্যদের মোতায়েন করবেন বলে ঘোষণা করেন। তিনি বলেন, স্টেটগুলো তাদের সার্বভৌমত্ব রক্ষা করার সব অধিকার রয়েছে এবং আমরা টেক্সাসের প্রতি আমাদের সমর্থন বাড়াতে পেরে সন্তুষ্ট। সীমান্তের ওপারে থেকে আসা আগ্রাসন বন্ধ করতে টেক্সাসের সঙ্গে কাজ করবেন। আমাদের ন্যাশনাল গার্ড সদস্যরা টেক্সাসকে সীমান্তে রেজার তার সহ-অতিরিক্ত বাধা দিতে সাহায্য করবে। তিনি বলেন, সীমান্ত না থাকলে আমাদের কোনো দেশ থাকবে না।

সুপ্রিম কোর্টের রায়ে মার্কিন বর্ডার পেট্রল এজেন্টদের সীমান্তে টেক্সাসের আইন প্রয়োগকারী সংস্থার স্থাপিত রেজার ওয়্যার অপসারণের অনুমতি দেওয়া হয়েছে। টেক্সাস ন্যাশনাল গার্ড সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করার পর ডিস্যান্টিস এবং অন্যান্য রিপাবলিকান গভর্নররা অ্যাবটকে তাদের পূর্ণ সমর্থন ঘোষণা করেন ।

এই প্রথম নয় ফ্লোরিডা দক্ষিণ সীমান্তে আগেও তার নিজস্ব বাহিনী পাঠিয়েছে। ফ্লোরিডা ২০২১ সাল থেকে টেক্সাসে সরাসরি আইনপ্রয়োগকারী এবং সামরিক সহায়তা পাঠিয়েছে। গত বছর ডিস্যান্টিস ঘোষণা করেন যে তার রাজ্য সীমান্তে নিজেকে রক্ষা করতে সহায়তা করার জন্য স্টেটের আইনশৃঙ্খলা সংস্থাগুলো থেকে সৈন্য এবং কর্মীদের টেক্সাসে পাঠাবে।

শেয়ার করুন