০৩ মে ২০১২, শুক্রবার, ০৪:১৩:৩৪ পূর্বাহ্ন


শেখ শাহজাহানকে সংবর্ধনা ঢাকাবাসীর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২৪
শেখ শাহজাহানকে সংবর্ধনা ঢাকাবাসীর বক্তব্য রাখছেন শেখ শাহজাহান


কম্যুনিটির বোর্ডের ইমিগ্রেশন কমিটির চেয়ারম্যান নিযুক্ত হওয়ায় কম্যুনিটির অত্যন্ত পরিচিত মুখ এবং মূলধারার রাজনীতিবিদ শেখ শাহজাহানকে সংবর্ধনা দিয়েছে ঢাকাবাসী। অনুষ্ঠানটি গত ৩ মার্চ সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মাম’স পার্টি হলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সাবেক সদস্য কাজী আজহারুল হক মিলনের সভাপতিত্বে এবং সোহরাব হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মূলধারার রাজনীতিবিদ এবং জেবিবিএ’র প্রেসিডেন্ট গিয়াাস আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, বিশিষ্ট রাজনীতিবিদ মোহাম্মদ বাসেত রহমান, গিয়াস উদ্দিন, বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, মূলধারার রাজনীতিবিদ আমিন মেহদী বাবু, সাংবাদিক সাঈদ তারেক, বিশিষ্ট রাজনীতিবিদ মোশাররফ সবুজ, ঢাকা জেলা এসোসিয়েশনের সাবেক সভাপতি আরিফ আহমেদ চৌধুরী, সৈয়দ আতিকুর ফারুক, আব্দুল বাতেন সরকার ও সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম স্বপন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, মজিবুর রহমান, এমরান শাহ রন। উপস্থিত ছিলেন খলকুর রহমান, সাইদুর খান ডিউক, জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, বাবুল দেওয়ান, এম এম জসিম, নাজিম খান, শেখ সিদ্দিক, গেলাম মোস্তফা, সালমান, নাছিফ আহমেদ, আলতাফুর রহমান, মোস্তাক আহমেদ, কাজী ফেরদৌস, সুখেন্দ্র দেবনাথ, মবিন শেখ, নুরুন্নবী,শিশির আহমেদ, আ: কুদ্দুস, মাহবুবুর রহমান, জিয়াউর রহমান মিলন, সাইফ উদ্দিন আহমেদ রিপন, শফিক খান, হামিদ উল্লাহ রকি, তারিক খান, সান্টু ঠাকুর, এম রহমান তৌহিদ, মো: সেলিম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে গিয়াস আহমেদ বলেন, আমি ২০ বছর আগে মূলধারায় নির্বাচন করি। সেই সময় আমাদের কম্যুনিটি এত বড় ছিলো না। আমাকে বলতে গেলে অন্যান্য কম্যুনিটির সাহায্য নিয়ে নির্বাচন করতে হয়েছে। সিনেটর জন সাবিনির কথা আপনাদের মনে আছে। তিনি ছিলেন আমার প্রতিদ্বন্দ্বী। আমি নির্বাচনে দাঁড়ানোর পর সে আমার সাথে হ্যান্ডসেক পর্যন্ত করেনি। নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার পর সে আমার সাথে হ্যান্ডসেক করে। আরো বড় বিষয়ে ছিলো নির্বাচনে জয়ী হয়ে সে তার অফিসে বাংলাদেশীকে নিয়োগ দেয়। তিনি বলেন, আমরা ২০ বছর আগে পথ তৈরি করেছিলাম বলেই, আমেরিকার বিভিন্ন স্টেটে অনেক বাংলাদেশী নির্বাচিত হয়েছেন, নিউইয়র্কে আমাদের কাউন্সিলম্যান হয়েছেন, বিচারপতি হয়েছে, অন্যান্য স্টেটে মেয়র হয়েছেন। তিনি আরো বলেন, আমাদের শত্রু আমরাই। সেই সময় সিনেটর সাবিনি, মুসলমানদের ঈদের দিনে গুরুত্বপূর্ণ বিষয়ে পরীক্ষা না নেয়ার বিল পাশ করেছিলেন কিন্তু জ্যাকসন হাইটসের একজন ব্যবসায়ী তার বিরোধীরা করেছিলেন। তিনি বলেন, আমরা বাংলাদেশী আমেরিকান এবং আমেরিকান মুসলিম। আমরা যদি অন্যান্য কম্যুনিটির মত ঐক্যবদ্ধ থাকি তাহলে অনেক কিছু করা সম্ভব।

শেখ শাহজাহান তাকে সংবর্ধনা দেয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এটা আমার প্রাপ্য নয়। এটা পুরো বাংলাদেশী কম্যুনিটির প্রাপ্য। তিনি বলেন, আমাদের আমেরিকায় নিজেদের অধিকার আদায় করতে হলে মূলধারায় আমাদের সম্পৃক্ত হতে হবে। যেমন ধরুন কম্যুনিটি বোর্ডে কথা বললে তা সিটি কাউন্সিলে যায়, আলবেনিতে যায়। আলবেনিতে থেকে ওয়াশিংটনে যায়। তিনি বলেন, যে কারণে কম্যুনিটি বোর্ডও অনেক বড় বিষয়। তিনি বলেন, আজকের অনুষ্ঠান নিয়ে অনেকেই বিরোধীতা করেছেন, আমি শুনেছি। তাতে আমি মর্মাহত হইনি। তিনি বলেন, আমাদের যে কোন কিছু অর্জন করতে হলে অন্যান্য কম্যুনিটির মত ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, আগামী জুনে নির্বাচন। সুতরাং এখন থেকেই আমাদের প্রস্তুতি নিতে হবে।

শেয়ার করুন